বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৫:১৬, ২১ অক্টোবর ২০২৪

শেখ হাসিনাকে ঘিরে বিচারিক প্রহসন বন্ধের আহ্বান ছাত্রলীগের

শেখ হাসিনাকে ঘিরে বিচারিক প্রহসন বন্ধের আহ্বান ছাত্রলীগের
সংগৃহীত

বাংলাদশের অন্তর্বর্তী সরকারকে অসাংবিধানিক, অগণতান্ত্রিক এবং অবৈধ উল্লেখ করে বাংলাদেশ ছাত্রলীগ একটি বিবৃতি শেখ হাসিনাকে ঘিরে বিচারিক প্রহসন বন্ধের আহ্বান ছাত্রলীগের। 

সোমবার (২১ অক্টোবর) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব উল্লেখ করেন।

বিবৃতিতে বলা হয়, সরকারি চাকরিতে কোটা ইস্যুকে কেন্দ্র করে সংঘটিত আন্দোলন ছিলো শান্তিপূর্ণ এবং এই আন্দোলন সমাধানের আইনি প্রক্রিয়াও ছিলো। কিন্তু সমাধানের প্রক্রিয়াকে পাশ কাটিয়ে স্বাধীনতাবিরোধী-মৌলবাদী-দেশবিরোধী সংগঠনের প্রশিক্ষিত ক্যাডারবাহিনী এবং পেশাদার সন্ত্রাসীরা ছাত্রদের উপর তাণ্ডব চালিয়েছে। যার দায়ভার চাপিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর। কিন্তু তাদের এই তান্ডবের সঙ্গে সম্পৃক্তদের বিরুদ্ধে কোন মামলা বা আইনগত পদক্ষেপ গ্রহণ করা যাবে না মর্মে প্রকাশিত বিজ্ঞপ্তিকে প্রত্যাখান করছে দেশের ছাত্রসমাজ। তারা বলেছে, পচাত্তরের ইনডেমনিটি খুনীদের সুরক্ষাকবচ হতে পারেনি, চব্বিশের দায়মুক্তিও খুনীদের সুরক্ষা দিতে পারবে না।

একইসাথে ছাত্রলীগ দাবি করেছে, অসাংবিধানিক, অগণতান্ত্রিক, অবৈধ সরকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যালে বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার বিচারিক প্রহসনের তামাশা শুরু করেছে। কিন্তু জনগণের নির্ভরতা ও নিশ্চয়তার প্রিয় ঠিকানা দেশরত্ন শেখ হাসিনাকে ঘিরে কোন ষড়যন্ত্রই বরদাশত করবে না বাংলাদেশের মানুষ। জনগণের ঐক্যবদ্ধ প্রতিরোধের মাধ্যমেই সকল অপচেষ্টা রুখে দিতে দৃঢ় প্রতিজ্ঞ বাংলাদেশ ছাত্রলীগ।

জনপ্রিয়