শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৭:৫৯, ১৫ অক্টোবর ২০২৪

হাসানুল হক ইনুর চিকিৎসা নিশ্চিত করার দাবি জাসদের

হাসানুল হক ইনুর চিকিৎসা নিশ্চিত করার দাবি জাসদের
সংগৃহীত

হাসানুল হক ইনুর অসুস্থতা খবরে গভীর উদ্বেগ প্রকাশ এবং অবিলম্বে বিএসএমএমইউ বা জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট হাসপাতালে উপযুক্ত স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করার দাবি জাসদ কেন্দ্রীয় কমিটির।

মঙ্গলবার (১৫ অক্টোবর) জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটি এক বিবৃতিতে কারাবন্দী জাসদ সভাপতি, দেশের প্রবীন রাজনৈতিক নেতা, স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক, মুক্তিযুদ্ধে বিএলএফ-মুজিববাহিনীর গেরিলা প্রশিক্ষণ ক্যাম্পের প্রধান, সামরিক- বেসামরিক স্বৈরাচার- সাম্প্রদায়িকতা- প্রতিক্রিয়াশীলতা-দুঃশাসন শোষন-অত্যাচার-নির্যাতন বিরোধী গণতান্ত্রিক প্রগতিশীল আন্দোলনের নেতা জননেতা জনাব হাসানুল হক ইনুর অসুস্থতা খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

বিবৃতিতে বলা হয়, ৫ আগস্টের রাজনৈতিক পরিবর্তনের পর হাসানুল হক ইনুর বিরুদ্ধে কোনো ধরণের প্রাথমিক তদন্ত ছাড়াই হরেদরে একের পর এক ঢালাও মামলা দায়ের কর হচ্ছে। জানা গেছে, ইতিমধ্যেই তার বিরুদ্ধে প্রায় দুই ডজন হরেদরে ঢালাও মামলা দায়ের করা হয়েছে। গত ২৬ আগস্ট তাকে গ্রেপ্তার করার পর আদালতের আইনী মঞ্জুরি সাপেক্ষে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে ২৬ আগস্ট থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ১৬দিন দিনের জন্য রিমান্ডে রাখা হয়েছিল। এরপর তাকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। কিন্তু বিভিন্ন হরেদরে মামলায় শোন এরেস্ট দেখানোর জন্য কয়েকদিন পরপরই তাকে আদালতে হাজির করা হচ্ছে। কারাগার থেকে আদালতে পাঠানো বা আদালতে আনার খবর জেল কর্তৃপক্ষ বা আদালত পুলিশের পক্ষ থেকে তার আইনজীবী প্যানেল বা তার পরিবারকে জানানো হয় না।

বিবৃতিতে আরও বলা হয়,  গত ৭ অক্টোবর তার আইনজীবী প্যানেল ও পরিবারের অজ্ঞাতেই একটি হরেদরে ঢালাও মামলায় আদালতে আনার সময় সময় হাসানুল হক ইনু গুরুতর অসুস্থ হয়ে পরেন। তার এই অসুস্থতার খবরও তার আইনজীবী প্যানেল বা তার পরিবারকে জানানো হয় নাই। হাসানুল হক ইনু দীর্ঘদিন যাবৎ দেশে ও বিদেশে হৃদরোগ বিশেষজ্ঞদের অধীনে নিয়মিত মেডিকেল মনিটিরিং ও চিকিৎসা ব্যবস্থাপনার মধ্যে আছেন।

হাসানুল হক ইনু কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন। এমতাবস্থায় হাসানুল হক ইনুর বিশেষজ্ঞ চিকিৎসকদের অধীনে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা প্রয়োজন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়