শনিবার ১২ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ২০:৫৭, ১১ অক্টোবর ২০২৪

দেউলিয়া হওয়ার পথে বাংলাদেশ : বাহাউদ্দিন নাছিম

দেউলিয়া হওয়ার পথে বাংলাদেশ : বাহাউদ্দিন নাছিম
সংগৃহীত

এবার বাংলাদেশ দেউলিয়া হওয়ার পথে আছে বলে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। দেউলিয়া হওয়ার পথে তালিকায় তো বাংলাদেশের নাম আগে ছিল না। ড. মুহাম্মদ ইউনূসের শাসনামলে তা হয়েছে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাতে প্রতিবেদকের সঙ্গে হোয়াটসঅ্যাপে আলাপকালে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, দেশ দেউলিয়া হয়ে যাচ্ছে। উনার (ড. মুহাম্মদ ইউনূস) শাসনামলে তালিকায় নাম এসেছে। দেউলিয়া হওয়ার পথে তো বাংলাদেশ ছিল না। বাংলাদেশের মানুষও এতদিন ভাবেনি। এখন কী হয়েছে! মাত্র দুই মাস পার হতেই দেউলিয়ার পথে তালিকায় নাম এসেছে।

তিনি আরও বলেন, দেউলিয়া হলে দেশের ভাবমূর্তি নষ্ট হবে। দুই মাসের মধ্যে এখানে নিয়ে যাওয়ার জন্য কে দায়ী? কলকারখানা বন্ধ, দরিদ্র মানুষ কষ্টে আছে। প্রতিটা জিনিসের দাম বাড়ছে।

নাছিম বলেন, আওয়ামী লীগ জনগণের সঙ্গে আছে। আওয়ামী লীগকে যারা গ্রেপ্তারের মধ্য দিয়ে, মিথ্যা মামলার মধ্য দিয়ে নিশ্চিহ্ন করতে চায়, তারা দুঃস্বপ্ন দেখছে।

উল্লেখ্য, ভারতীয় সংবাদমাধ্যম সিএনবিসি টিভি১৮ দেউলিয়া হওয়ার ঝুঁকিতে থাকা দেশগুলো নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। যে তালিকায় বাংলাদেশও রয়েছে। এ ছাড়া, রয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা, ভেনেজুয়েলা, আর্জেন্টিনা, জাম্বিয়া ও ঘানা।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়