শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৪:৪৩, ২৫ জুলাই ২০২৪

দেশে হামলার প্রস্তুত আগেই করে রেখেছিল বিএনপি : কাদের

দেশে হামলার প্রস্তুত আগেই করে রেখেছিল বিএনপি : কাদের
ওবায়দুল কাদের

বাংলাদেশে সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন চলাকালে কে কোথায় হামলা চালাবে- বিএনপি সেই নীলনকশা আগেই থেকে করে রেখেছিল বলে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাজধানীর তেজগাঁওয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মহানগর উত্তর আওয়ামী লীগের সমন্বয় সভায় এসব কথা বলেন তিনি। 

তারেক রহমানের নির্দেশে সহিংসতা হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘হামলা পরিচালনার জন্য তাদের পরিকল্পিতভাবে নিয়োগ করা হয়েছে, কোথায় কে হামলা চালাবে, কোথায় কারা পেছন থেকে সহযোগিতা করবে- সব কিছু আগেভাগে নীলনকশা প্রস্তুত ছিল।’

‘রাষ্ট্রের মেগা উন্নয়ন মেট্রোরেল, সেতুভবন ও বাংলাদেশ টেলিভিশনসহ সব সরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নি সংযোগ করা হয়েছে। এসব দেখলে বোঝা যায় কারা এসব করেছে। যারা সরকারের উন্নয়ন দেখতে চায় না তারাই করেছে।-বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

দেশবাসীকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, 'গুজব একটি সন্ত্রাস। মাদকের মতো গুজব আপনার সন্তানকে সর্বনাশের দিকে ঠেলে দিতে পারে। কাজেই এই গুজব-গুঞ্জন প্রতিরোধ করতে হবে।'

আওয়ামী লীগ দেশবিরোধী, মুক্তিযুদ্ধবিরোধী, স্বাধীনতাবিরোধী, উন্নয়নবিরোধী, গণতন্ত্রবিরোধী ষড়যন্ত্র মোকাবিলা করতে প্রস্তুত জানিয়ে যেকোনো নাশকতা মোকাবিলায় কর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান সেতুমন্ত্রী।

জনপ্রিয়