বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

প্রকাশিত: ১৮:১১, ৭ ফেব্রুয়ারি ২০২৪

সংরক্ষিত নারী আসনে নির্বাচন

দ্বিতীয় দিনে ফরম বিক্রি করে আ.লীগের আয় আড়াই কোটি

দ্বিতীয় দিনে ফরম বিক্রি করে আ.লীগের আয় আড়াই কোটি
মনোনয়ন ফরম বিক্রি

দ্বিতীয় দিনে দ্বাদশ সংসদের সংরক্ষিত নারী আসনে ৫২২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এতে তাদের আয় ২ কোটি ৬১ লাখ টাকা।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক বিফ্রিংয়ে এ তথ্য জানান দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দ্বিতীয় দিনের মতো চলে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার কাজ। শুরু হয়েছে মঙ্গলবার সকাল থেকে। মঙ্গলবার ৮১০টি ফরম বিক্রি হয়েছে।

বিপ্লব বড়ুয়া জানান, ঢাকা বিভাগ থেকে ১৬৭টি, চট্টগ্রাম বিভাগ থেকে ৭৮টি, খুলনা বিভাগ থেকে ৬৮টি, রংপুর বিভাগ থেকে ৬০টি, ময়মনসিংহ বিভাগ থেকে ৪৭টি, রাজশাহী বিভাগ থেকে ৪৪টি, বরিশাল বিভাগ থেকে ৩৬টি এবং সিলেট বিভাগ থেকে ২২টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

নিয়ম অনুযায়ী এ সংসদে সংরক্ষিত আসনের ৫০টির মধ্যে ৪৮টি আওয়ামী লীগের। দুটি বিরোধী দলের জন্য নির্ধারিত। ৪৮ আসনে মনোনয়ন দিতে আগ্রহী প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ ফরম বিক্রি ও জমা নেওয়া হবে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) পর্যন্ত। ৫০ হাজার টাকার বিনিময়ে যে কেউ এনআইডির ফটোকপি নিয়ে গিয়ে ফরম নিতে পারবেন।

জনপ্রিয়