বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫৪, ২৫ জানুয়ারি ২০২৪

সতন্ত্র এমপিদের গণভবনে ডাক!

সতন্ত্র এমপিদের গণভবনে ডাক!
গণভবন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী স্বতন্ত্র সংসদ সদস্যদের ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৮ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ছয়টায় গণভবনে স্বতন্ত্র এমপিদের সঙ্গে বৈঠক করবেন তিনি।

এ তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল স্বতন্ত্র সংসদ সদস্যদের আগামী ২৮ জানুয়ারি সন্ধ্যা ৬:৩০ মিনিটে তার সরকারি বাসভবন গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনে আওয়ামী লীগ ২২৩ আসনে বিজয়ী হয়। এই নির্বাচনে এবারই প্রথম রেকর্ড সংখ্যক স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে ৬২ জন সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। এদিকে গত সংসদের বিরোধী দল জাতীয় পার্টি পেয়েছে ১১ টি আসন। আর ওয়ার্কার্স পার্টি, জাসদ ও কল্যাণ পার্টি একটি করে আসন পেয়েছে।

নির্বাচনের পরই রাজনৈতিক মহলে আলোচনা রয়েছে- জোট করবেন বিজয়ী হওয়া স্বতন্ত্র সংসদ সদস্যরা মিলে। নানা গুঞ্জনও আছে এই নিয়ে। এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দাবি করেছেন, দল হিসেবে জাতীয় পার্টি দ্বিতীয় সর্বোচ্চ আসন পাওয়ায় আইনত তারাই সংসদের বিরোধী দল।

তবে আগামী ২৮ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে স্বতন্ত্র সংসদ সদস্যরা দেখা করার পর সমাধান হতে পারে বিষয়টির। বর্তমান সরকারের প্রথম অধিবেশন ৩০ জানুয়ারি। তাই এর পূর্বেই স্বতন্ত্র সংসদ সদস্যদের জোট গঠন করা হতে পারে বলেও জানা গেছে

জনপ্রিয়