মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫১, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

ভারত-বাংলাদেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরী : প্রধানমন্ত্রী  

ভারত-বাংলাদেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরী : প্রধানমন্ত্রী  
ভারত-বাংলাদেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরী : প্রধানমন্ত্রী  

ভারত-বাংলাদেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরী বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অঞ্চলে দারিদ্র্য বিমোচনে সর্বোচ্চ সম্পদ ব্যয় করা হচ্ছে। বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস ইউনিভার্সিটি (বিএসএমআরএএইউ) প্রতিষ্ঠা করেছে, যেখানে নতুন মানবসম্পদ তৈরি হচ্ছে। 

গতকাল মঙ্গলবার সাক্ষাৎ শেষে সংবাদিকদের এসব কথা বলেন প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম। সন্ধ্যায় জাতীয় সংসদ ভবন কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন ঢাকায় সফররত ভারতের বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল বিবেক রাম চৌধুরী।

তিনি জানান, বাংলাদেশ বিমান বাহিনীর উন্নতির জন্য তারা সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত। ভারতীয় বিমান বাহিনী প্রধান প্রধানমন্ত্রীকে স্মার্ট বাংলাদেশে স্মার্ট সশস্ত্র বাহিনী গড়ে তুলতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। বাংলাদেশের ‘ফোর্সেস গোল-২০৩০’ সম্পর্কে কথা বলতে গিয়ে বিবেক রাম চৌধুরী জানান, তারা বাংলাদেশ বিমান বাহিনীর কর্মীদের প্রশিক্ষণে সহযোগিতার পাশাপাশি যৌথ মহড়া করার উদ্যোগ নিয়েছে। 

এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।
 

আ/ম

জনপ্রিয়