শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৯:৪৯, ২৫ সেপ্টেম্বর ২০২৪

ঢাবির সেই তোফাজ্জলকে নিয়ে নির্মিত হলো নাটক

ঢাবির সেই তোফাজ্জলকে নিয়ে নির্মিত হলো নাটক
সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের শিক্ষার্থী তোফাজ্জলকে ভাত খাইয়ে পরে চোর সন্দেহে পিটিয়ে মারে দুর্ব্যক্তরা। নৃশংস ঘটনাটি টক অব দ্য কাট্রিতে পরিণত হয়েচে। আর সেই তোফাজ্জলের মৃত্যু ঘটনা নিয়ে নির্মিত হলো একটি নাটক।

নাটকের নাম রাখা হয়েছে ‘তোফাজ্জলের শেষ ভাত’। এটি পরিচালনা করছেন খলিলুর রহমান কচি। এতে তোফাজ্জল চরিত্রে অভিনয় করেছেন ইমরান হাসো।

আফতাব নগরের বিভিন্ন লোকেশনে এরইমধ্যে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ।

ইমরান গণমাধ্যমকে বলেন, তোফাজ্জলের মৃত্যু ঘটনা নিয়ে নাটকটি তৈরি করা। বৃহস্পতিবার এটি ইউটিউবে মুক্তি দেয়া হবে।

তিনি বলেন, ছাত্র আন্দোলন, বন্যার্তদের পাশে দাঁড়ানো সবখানে আমি ছিলাম। এরমধ্যে তোফাজ্জলের মতো নিরীহ এতিম ব্যক্তিকে মারা হলো। সে অনেকটা ভারসাম্যহীন ছিল। মনে হয়েছে আমার পেশাগত দিক থেকে তোফাজ্জলের জন্য প্রতিবাদ জানিয়ে কিছু করা উচিত। তাই নাটকটি করেছি। দেশে যেন এভাবে সহজ সরল মানুষদের আর মারা না হয় তাই এ কাজটি করলাম।

গত ১৮ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে গত গণপিটুনিতে নিহত হন তোফাজ্জল হোসেন। এদিন সন্ধ্যা পৌনে ৭টা থেকে তিন ঘণ্টা আটকে রেখে তাকে নির্যাতন করা হয়।

প্রথমে হলের গেস্টরুমে তোফাজ্জলকে মারধর করেন কিছু ছাত্র এবং পরে তাকে খাওয়ানোর জন্য ডাইনিং রুমে নিয়ে যাওয়া হয়। এরপর তারা অন্য একটি গেস্টরুমে নিয়ে গিয়ে আবারও নির্যাতন করে। একপর্যায়ে তোফাজ্জলের মৃত্যু হয়। যা নিয়ে দেশব্যাপী হইচই পড়ে যায়।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়