বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৫:০১, ১৬ সেপ্টেম্বর ২০২৪

অন্তর্বর্তী সরকারের সঙ্গে অংশীদারিত্ব জোরদার করতে চায় যুক্তরাষ্ট্

অন্তর্বর্তী সরকারের সঙ্গে অংশীদারিত্ব জোরদার করতে চায় যুক্তরাষ্ট্
সংগৃহীত

অন্তর্বর্তী সরকারের সঙ্গে অংশীদারিত্ব জোরদার করতে চায় যুক্তরাষ্ট্র। সেজন্য চলমান অংশীদারিত্বে জোর দিতে অন্তর্বর্তী সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের বৈঠক করেছেন। 

সোমবার (১৬ সেপ্টেম্বর)  ঢাকার মার্কিন দূতাবাস এক মিডিয়া নোটে এ তথ্য জানায়।

এতে উল্লেখ করা হয়, ওয়াশিংটন ডি সি থেকে ঢাকায় আসা যুক্তরাষ্ট্রের আন্তঃসংস্থা প্রতিনিধিদলকে স্বাগতম জানিয়েছে যুক্তরাষ্ট্র দূতাবাস। প্রতিনিধিরা বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ডক্টর মুহাম্মদ ইউনূস, পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন এবং অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদসহ মুখ্য উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করেছেন।

প্রতিনিধিদলে অন্তর্ভুক্ত ছিলেন যুক্তরাষ্ট্রের ট্রেজারি ডিপার্টমেন্টের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ব্রেন্ট নাইম্যান, স্টেট ডিপার্টমেন্টের সাউথ অ্যান্ড সেন্ট্রাল এশিয়াবিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু, ইউএসএআইডি-এর এশিয়াবিষয়ক ডেপুটি অ্যাসিস্টেন্ট অ্যামিনিস্ট্রেটর অঞ্জলি কৌর এবং অ্যাসিস্ট্যান্ট ট্রেড রিপ্রেজেন্টিটিভ ব্রেন্ডন লিঞ্চ।

বৈঠকে প্রতিনিধিদল বাংলাদেশের জনগণের জন্য অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক সুযোগ, আর্থিক স্থিতিশীলতা নিশ্চিত করা এবং গণতান্ত্রিক শাসনকে শক্তিশালী করার উপায় নিয়ে আলোচনা করেছেন।

নতুন এই অর্থায়ন বাংলাদেশকে আরও অন্তর্ভুক্তিমূলক, সমতামূলক এবং গণতান্ত্রিক পথে চলতে সহায়তা করবে।

উল্লেখ্য,  শনিবার (১৪ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের প্রতি‌নি‌ধিদল ঢাকায় আসেন। প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন রাজস্ব দপ্তরের ডেপুটি আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যান। এছাড়াও সঙ্গে ছিলেন দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।  

প্রতিনিধি দল রোববার অন্তর্বর্তী সরকার প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস, পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন এবং অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের সঙ্গে বৈঠক করে। প্রতিনিধিদল সফর শেষ ইতোমধ্যেই ঢাকা ছেড়েছে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়