বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪৫, ১১ সেপ্টেম্বর ২০২৪

পুরান ঢাকায় চাঁদা না দেওয়ায় ‘বিএনপি নেতৃত্বে’ ব্যবসায়ীদের ওপর হামলা

পুরান ঢাকায় চাঁদা না দেওয়ায় ‘বিএনপি নেতৃত্বে’ ব্যবসায়ীদের ওপর হামলা
সংগৃহীত

চাঁদাবাজিকে কেন্দ্র করে পুরান ঢাকার ইসলামপুরের বিক্রমপুর গার্ডেন সিটির সভাপতিসহ ব্যবসায়ীদের ওপর হামলা চালানো হয় । এ হামলার পেছনে স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা রয়েছেন বলে অভিযোগ করেছেন ব্যবসায়ীরা । ঘটনাকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের সাথে পরে সংঘর্ষে জড়িয়ে পড়েন ব্যবসায়ীরা।

এতে অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া যায় । আজ (বুধবার) বিকেল ৫টার দিকে সংঘর্ষ শুরু হয়। পৌনে ৭টায় প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছিল। 

জানা যায়, গতকাল বিক্রমপুর গার্ডেন সিটির সভাপতি বাবুল হোসেন বাবুর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছে । এর জের ধরে আজ ইসলামপুরে তাকে একা পেয়ে মারধর করেন বিএনপি নেতাকর্মীরা। পরবর্তীতে বিক্রমপুর গার্ডেন সিটিতে বিএনপির ২শ নেতাকর্মী মার্কেটে প্রবেশ করে হামলা চালানো হয় । এরই জের ধরে পাটুয়াটুলি, ইসলামপুর ও সদরঘাট এলাকার ব্যবসায়ীরা রাস্তায় নামেন। 

বিক্ষুব্ধ ব্যবসায়ীরা বলেন, আমাদের মার্কেটের সভাপতি বাবু ভাইয়ের ওপর হামলার পর বিএনপির দুই শতাধিক লোক আমাদের মার্কেটে এসে হামলা চালায়। এদের হাতে ছুড়ি, রামদাসহ দেশীয় অস্ত্র ছিল। এরা সদরঘাট থেকে টোকাইদের নিয়ে আমাদের ওপর হামলা চালায়। বিএনপি নেতা সোহরাব হোসেন ও নূর হোসেনের নেতৃত্বে এ হামলা হয়েছে বলে জানান ব্যবসায়ীরা। 

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনামুল হাসান বলেন, নূর ইসলামসহ কারা যেন মার্কেট কমিটির সভাপতি বাবুল হোসেন বাবুকে মারধর করেন। এরা হয়তো ছাত্রদল বা কিছু করে। এ ঘটনায় পরিস্থিতি কিছুটা উত্তপ্ত। আশা করি সব ঠিক হয়ে যাবে। ঘটনায় যারা জড়িত আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবো। বর্তমানে আমাদের হেফাজতে তিন জন রয়েছে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়