মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৮:৫৫, ২ সেপ্টেম্বর ২০২৪

ডিএমপি কমিশনারের সঙ্গে সেনাবাহিনীর প্রতিনিধিদলের মতবিনিময় সভা

ডিএমপি কমিশনারের সঙ্গে সেনাবাহিনীর প্রতিনিধিদলের মতবিনিময় সভা
সংগৃহীত

ট্রাফিক ব্যবস্থাপনা ও নিরাপত্তা সংক্রান্তে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মাইনুল হাসানের সাথে বাংলাদেশ সেনাবাহিনীর একটি প্রতিনিধিদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (২ সেপ্টেম্বর) বিগ্রেডিয়ার জেনারেল আল আমিনের নেতৃত্বে সেনাবাহিনীর প্রশিক্ষণরত একটি প্রতিনিধিদলের সঙ্গে ডিএমপি হেডকোয়ার্টার্সের কনফারেন্স রুমে এই মতবিনিময় সভা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান। প্রতিনিধিদল ঢাকা মেট্রোপলিটন পুলিশ ট্রাফিক ব্যবস্থাপনা ও নিরাপত্তা সংক্রান্তে যেসব চ্যালেঞ্জের মুখোমুখি হয় সেই সম্পর্কে জানতে ডিএমপি কমিশনারকে প্রশ্ন করেন। ডিএমপি কমিশনার প্রত্যেকের প্রশ্ন শোনেন এবং উত্তর প্রদান করেন।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ বাংলাদেশের সবচেয়ে বড় ইউনিট। পুলিশের মূল কাজ হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষা করা পাশাপাশি ট্রাফিক কন্ট্রোল ডিএমপির বড় চ্যালেঞ্জ। ঢাকা শহরে ২ কোটিরও বেশি মানুষের জন্য ৩৪ হাজার পুলিশ সদস্য রয়েছে, আর ট্রাফিক পুলিশ সদস্য রয়েছে ৪ হাজার যা নিতান্তই কম। তারপরও দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছে ট্রাফিক পুলিশ।

কমিশনার বলেন, সীমিত সড়ক এবং যানবাহনের সংখ্যা বেশি হওয়ার কারণে ডিএমপির ট্রাফিক ব্যবস্থা সচল রাখা বড় ধরনের এক চ্যালেঞ্জিং কাজ। এ চ্যালেঞ্জ গ্রহণ করে ডিএমপির ট্রাফিক বিভাগের সদস্যরা নগরীর যান চলাচল স্বাভাবিক রাখতে প্রাণান্তকর চেষ্টা করে যাচ্ছেন।

এ সময় উপস্থিত ছিলেন, ডিএমপির অ্যাডিশনাল কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ইসরাইল হাওলাদার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) খোন্দকার নজমুল হাসান, যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ- পুলিশ কমিশনারগণসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দরা।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়