বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৭:১৮, ২১ আগস্ট ২০২৪

শেখ হাসিনা-আনভীরসহ ৪৩০ জনের বিরুদ্ধে বাড্ডায় থানায় মামলা

শেখ হাসিনা-আনভীরসহ ৪৩০ জনের বিরুদ্ধে বাড্ডায় থানায় মামলা
সংগৃহীত

মো. সুমন সিকদার (৩১) নামে এক যুবক রাজধানীর প্রগতি সরণিতে গুলিতে নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

রাজধানীর বাড্ডা থানায় বুধবার এ মামলা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে আবদুর রউফ বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, নিহতের মা মোছা. মাছুমা এজাহার দায়ের করেন। এজাহারটি মামলায় নথিভুক্ত করা হয়েছে।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, সাবেক বিচারপতি শামসুদ্দিন মানিক, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, তার ছেলে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর এবং ৭১ টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু। 

এ ছাড়াও বাড্ডার ওয়ার্ড কাউন্সিলরসহ আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী ও অজ্ঞাতদের আসামি করা হয়েছে।

নিহত মো. সুমন সিকদার মা অভিযোগ করেন, গত ১৯ জুলাই দুপুর ১২টার দিকে সুমন কর্মস্থলের উদ্দেশে বাসা থেকে বের হন। ঐ সময় প্রগতি সরণিতে কোটা সংস্কার আন্দোলনের মিছিল হচ্ছিল। মিছিল লক্ষ্য করে আসামিরা গুলি ছুড়লে তা সুমনের শরীরে লাগে। পরে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়।
 

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়