বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:২২, ১৯ আগস্ট ২০২৪

আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতিকে মূল চ্যালেঞ্জ: স্বরাষ্ট্র উপদেষ্টা

আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতিকে মূল চ্যালেঞ্জ: স্বরাষ্ট্র উপদেষ্টা
সংগৃহীত

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাংগীর আলম চৌধুরী বলেন, এখন আমাদের মূল চ্যালেঞ্জ আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি।

সোমবার (১৯ আগস্ট) সাংবাদিকদের সঙ্গে সচিবালয়ে নিজ দপ্তরে আলাপকালে স্বরাষ্ট্র উপদেষ্টা এসব কথা বলেন। একই সঙ্গে তিনি কৃষি উপদেষ্টার দায়িত্বেও রয়েছেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আমাদের প্রধান চ্যালেঞ্জ হলো আইনশৃঙ্খলা রক্ষা করা। যত দ্রুত সম্ভব আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করা যায়। আমি কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব রয়েছি, সেখানে আমার লক্ষ্য কীভাবে উৎপাদন বাড়িয়ে লোকজনকে খাওয়াতে পারি।

এর আগে তিনি গোয়েন লুইস জাতিসংঘের আবাসিক সমন্বয়ক সঙ্গে বৈঠক করেন। বৈঠকের বিষয়ে জাহাংগীর আলম বলেন, চলমান পরিস্থিতিতে উনারা আমাদের কী ধরনের সাহায্য-সহযোগিতা করতে পারেন, সেই বিষয়ে মূলত আমাদের আলোচনা হয়। আর, আমরা কোন কোন খাতে সহযোগিতা চাচ্ছি, সে বিষয়েও আলোচনা হয়েছে।

রোহিঙ্গা সমস্যা নিয়েও আলাপ করেছে জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, রোহিঙ্গাদের ক্ষেত্রে তারা সহযোগিতা করছে, আমরা আরও সহযোগিতা চেয়েছি। এক দশমিক দুই মিলিয়ন রোহিঙ্গা, প্রতিদিনই তাদের বাচ্চা বাড়ছে, খরচ বাড়ছে। আমাদের পক্ষে কতদিন এই খরচ বহন করা সম্ভব!

লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাংগীর আলম চৌধুরী আরও বলেন, ‘জাতিসংঘ থেকে যে ফ্যাক্ট ফাইন্ডিং মিশন আসার কথা, সেটা তারা পাঠাবে। সে ক্ষেত্রে তারা আমাদের কোন ধরনের সহযোগিতা করবে, আমরা কোন ধরনের সহযোগিতা চাই- এসব নিয়ে আলোচনা করেছি।’

স্বরাষ্ট্র উপদেষ্টা জানান জাতিসংঘের ফ্যাক্ট ফাইন্ডিং মেশিন আগামী সপ্তাহে বাংলাদেশে আসতে পারে।

জনপ্রিয়