বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৫, ১৭ আগস্ট ২০২৪

মেডিসিন ফি ছাড়া বাকি টাকা ফেরতের অনুরোধ শিক্ষার্থীদের

মেডিসিন ফি ছাড়া বাকি টাকা ফেরতের অনুরোধ শিক্ষার্থীদের
সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা, স্বৈরাচার সরকারের পতনের দাবিতে আন্দোলন করতে গিয়ে সহিংসতায় আহতদের চিকিৎসায় বেসরকারি হাসপাতালগুলোর লাখ লাখ টাকা বিলের সমালোচনা করছেন। একসঙ্গে তারা অনুরোধ করছেন যেসব বেসরকারি হাসপাতাল লাখ লাখ টাকা নিয়েছে, তাদের থেকে মেডিসিন ফি রেখে বাকিটা ফেরত দেওয়ার জন্য। 

শনিবার (১৭ আগস্ট) কুর্মিটোলা হাসপাতালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও স্বাস্থ্য অধিদপ্তরের যৌথ সংবাদ সম্মেলনে তারা এ অনুরোধ জানান বেসরকারি হাসপাতালগুলোর কে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন যে, আমরা স্বাস্থ্য অধিদপ্তর ও মন্ত্রণালয়ের সঙ্গে মিটিং করেছি। তারা আমাদের আশ্বস্ত করেছেন এখন থেকে সরকারি বেসরকারি কোথাও সহিংসতায় আহতদের চিকিৎসা নিতে টাকা লাগবে না। তবে আমরা ইতিমধ্যে লক্ষ করেছি বেশকিছু বেসরকারি হাসপাতাল শিক্ষার্থীদের থেকে চিকিৎসার নামে লাখ লাখ টাকা বিল করেছে। তাই আমরা চাইব শুধু মেডিসিন ফি রেখে বাকি টাকাগুলো শিক্ষার্থীদের আবারও দিয়ে দেওয়া হোক।

তিনি আরোও বলেন, গত ১৬ বছরে আওয়ামী লীগ দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ধ্বংস করেছে। এ সময় উন্নয়নের নামে হাজার কোটি টাকা লোপাট করেছে। কিন্তু স্বৈরতান্ত্রিক ব্যবস্থা আর হাসপাতালে চলতে দেওয়া যাবে না। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই সমন্বয়ক মন্তব্য করেন ঢাকা মেডিকেলের অবস্থা ফিলিস্তিনের রাফা ক্যাম্পের মতো। তবে,আগামী ৯০ দিনের ভিতরে জনমুখী স্বাস্থ্যখাত গড়ে তোলা সম্ভব বলে স্বাস্থ্য অধিদপ্তর আশ্বাস দিয়েছে।

 এই নেতা আরও বলেন, স্পেশালাইজড কেয়ার ইউনিটের আওতায় আন্দোলনে আহতরা বিনামূল্যে চিকিৎসা পাবেন। বেসরকারি হাসপাতালগুলোতেও বিনা খরচে আহতরা চিকিৎসার সুযোগ পাবে।

হাসনাত আব্দুল্লাহ বলেন, যারা সমন্বয়ক পরিচয়ে চাঁদা বা বিশেষ সুবিধা চাইবে তাদের ধরে পুলিশে দেওয়ার আহ্বান জানাচ্ছি।

জনপ্রিয়