বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৬:৩০, ২ আগস্ট ২০২৪

শিক্ষার্থীদের পক্ষে মাঠে নামলেন শিল্পী সমাজ 

শিক্ষার্থীদের পক্ষে মাঠে নামলেন শিল্পী সমাজ 
সংগৃহীত

বাংলাদেশে মুক্তিযোদ্ধা কোটাবিরোধী ল আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতিতে উদ্বিগ্ন দেশের শিল্পীরা। সাধারণ ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়িয়েছেন তারা। দৃশ্যমান শিল্পী সমাজের পর আজ রাস্তায় নেমেছে দৃশ্যশিল্পী, আলোকচিত্রশিল্পী, পারফরম্যান্সশিল্পী, সংগীতশিল্পী, কবি-লেখক-গবেষক-স্থপতি ও শিল্পসংগঠকসহ অনেকে। 

শুক্রবার (২ আগষ্ট) বেলা ১১টায় আবাহনী মাঠের সামনে ‘গণহত্যা ও নিপীড়নবিরোধী শিল্পী সমাজ’-এর ব্যানারে তারা সমাবেশ করে। সমাবেশ শেষে প্রতিবাদী গান ও স্লোগান সহকারে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। শিল্পীরা অংশ নেন দেয়াল-লিখন ও গ্রাফিতি অঙ্কন কর্মসূচিতে।

সংগীতশিল্পী অরূপ রাহীর পরিচালনায় ও শিল্পী-লেখক মোস্তফা জামানের সভাপতিত্বে কর্মসূচিতে সমাবেশে শিল্পীদের মধ্যে অংশ নেন- শিল্পী মোস্তফা জামান, ইমতিয়াজ আলম বেগ, আলোকচিত্রী অরূপ রাহী, সংগীতশিল্পী বিথী ঘোষ, কিউরেটর ও লেখক শেহজাদ চৌধুরী, শিল্পী ও কবি শাওন চিশতি, চিত্রশিল্পী কাজি তাহসিন আগাজ অপূর্ব, শিল্পী রাইয়ান ইসলাম, আলোকচিত্রশিল্পী মেহবুবা মাহজাবীন হাসান, চিত্রশিল্পী নুজহাত তাবাসসুম আনন, শিল্পী সাজান, শিল্পী তানজিম ইনিয়াত, শিল্পী নাঈম উল হাসান, কিউরেটর ও আর্কাইভিস্ট রীশাম শাহাব তীর্থ, স্থপতি ও চিত্রশিল্পী অসিত রায়, শিল্পী সুবর্ণা মোর্শেদা, চিত্রশিল্পী তাপসী, শিল্পী আফসানা শারমিন ঝুম্পা প্রমুখ।

জনপ্রিয়