বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৪:৪৬, ১ আগস্ট ২০২৪

শোকের মাস আগস্টে শোককে শক্তিতে পরিণত করে : উপাচার্য

শোকের মাস আগস্টে শোককে শক্তিতে পরিণত করে : উপাচার্য
সংগৃহীত

শোকের মাস আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) এর স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের বি-ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) চলমান সংকট থেকে উত্তোরণ ও অশুভ শক্তিকে মোকাবিলা করতে জাতীয় শোককে শক্তিতে পরিণত করে ঘুরে দাঁড়ানোর দৃঢ় প্রত্যয় নিয়ে এই শ্রদ্ধঞ্জলি নিবেদন করা হয়।

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. দীন মোঃ নূরুল হক বলেন, আগস্ট; শোকের মাস। এই মাসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলে কালোব্যাজ ধারণ করছে। জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আলোচনা সভার আয়োজন, বিনামূল্যে বিশেষজ্ঞ  চিকিৎসাসেবা প্রদান, স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে পরীক্ষা নিরীক্ষা সেবা প্রদান, সার্জারি সেবা প্রদানসহ বিস্তারিত কর্মসূচী পালন করা হবে।

উপাচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় না থাকলে বাংলাদেশের অস্তিত্ব সংকটে পড়বে। জননেত্রী শেখ হাসিনাকে ছাড়া বাংলাদেশকে এক সেকেন্ডের জন্যও  কল্পনা করা যায় না। শোককে শক্তিতে পরিণত করে এই আগস্ট মাসেই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে ঘুরে দাঁড়াতে হবে। বর্তমান সরকারের সময়ে চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেনসহ স্বাচিপ নেতৃবৃন্দ বলেন, চাওয়া, পাওয়া, না পাওয়া, মান অভিমান ভুলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আগস্ট মাস এলেই বিভিন্নভাবে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সরকারের বিরুদ্ধে ৭১ এর পরাজিত শক্তি ষড়যন্ত্র শুরু করে।  বাংলাদেশকে রক্ষা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় এই কর্মসূচীতে স্বাচিপ নেতা সহযোগী অধ্যাপক ডা. আরিফুল ইসলাম জোয়াদার টিটো এর সঞ্চালনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগড় মোড়ল, প্রিভেনটিভ এন্ড সোশাল মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. মোঃ আতিকুল হক তুহিন, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ, অধ্যাপক ডা. সালাহ উদ্দিন শাহ, সহযোগী অধ্যাপক ডা. বিদ্যুৎ চন্দ্র দেবনাথ, সহযোগী অধ্যাপক ডা. ইন্দ্রজিত কুমার কুন্ডু, সহকারী অধ্যাপক ডা. জাকির হোসেন সুমন, ডা. পবিত্র কুমার দেবনাথ, ডা. জাহান শামস নিটল, ডা. এহসানুল কবীর সুমন প্রমুখসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দরা।

জনপ্রিয়