বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৩:৩৫, ১ আগস্ট ২০২৪

শিক্ষার্থীদের সঙ্গে সংহতি, রাস্তায় নেমেছেন শিল্পীরা 

শিক্ষার্থীদের সঙ্গে সংহতি, রাস্তায় নেমেছেন শিল্পীরা 
সংগৃহীত

বাংলাদেশে মুক্তিযোদ্ধা কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতিতে উদ্বিগ্ন দেশের শিল্পীরা। সাধারণ ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়িয়েছেন তারা। দৃশ্যমান শিল্পী সমাজের ব্যানারে রাস্তায় নেমেছে তারা।

বৃহস্পতিবার (১ আগষ্ট) রাজধানীর ফার্মগেটে বৃষ্টি উপেক্ষা করে জড়ো হন শিল্পীরা। এ সময় তাদের হাতে ছিল ব্যানার, ফেস্টুন। ‘সব হত্যাকাণ্ডের বিচার কর’, ‘হত্যা-সহিংসতা-গণগ্রেফতার-হয়রানি বন্ধ কর’ স্লোগানে মুখরিত ছিলেন বিনোদন অঙ্গনের মানুষেরা।

এ সময় সহিংসতা বন্ধের দাবি উঠে এসেছে বক্তাদের বক্তব্যে। এ ছাড়া হত্যার হিসাব, বিচার ও নির্বিচারে গুলি বন্ধের দাবিও জানান তারা। বক্তাদের কথায়, গণ-গ্রেপ্তার ও হয়রানি বন্ধসহ আটক শিক্ষার্থীদের মুক্তিরও দাবি করতে এখানে জড়ো হয়েছি। অবিলম্বে হত্যাকাণ্ডের বিচার ও হত্যা-সহিংসতা, গণগ্রেপ্তার-হয়রানি বন্ধ করতে হবে।

দৃশ্যমান শিল্পীসমাজ-এর পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশে হত্যা-সহিংসতা-গণগ্রেপ্তার হয়রানির প্রতিবাদে এবং সব হত্যার হিসাব ও বিচার করা, গুলি ও সহিংসতা বন্ধ, গণ-গ্রেপ্তার ও হয়রানি বন্ধ, আটক শিক্ষার্থীদের মুক্তির দাবিতে দাঁড়াতে যাচ্ছি। অবিলম্বে সব হত্যাকাণ্ডের বিচার ও হত্যা-সহিংসতা-গণগ্রেফতার হয়রানি বন্ধ করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যেই ন্যায্যতা, সমতা ও মানবিক মর্যাদার অঙ্গীকার নিয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ঘটেছিল স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়, সেই বাংলাদেশের নাগরিক হিসেবে নিরাপত্তা ও ন্যায়বিচার আমাদের সাংবিধানিক অধিকার। ভয়হীন-ন্যায্য-মানবিক মর্যাদার বাংলাদেশ চাই।

এ সময় উপস্থিত ছিলেন, প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলম, অভিনেতা মোশাররফ করিম, চলচ্চিত্রকার আকরাম খান, নির্মাতা আশফাক নিপুন, অভিনেতা সিয়াম আহমেদ, অভিনেত্রী আজমেরী হক বাঁধন, জাকিয়া বারী মম, অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা, অভিনেত্রী সাবিলা নূর, চলচ্চিত্রকার অমিতাভ রেজা, পিপলু আর খান, রেদওয়ান রনি, অভিনেতা ইরেশ জাকের ও তার স্ত্রী মীম, নাজিয়া হক অর্ষা, সৈয়দ আহমেদ শাওকি, ওয়াহিদ তারেক, ঋতু সাত্তার, দীপক সুমন, আরমিন মুসা, প্রবর রিপন, শঙ্খ দাশগুপ্ত এবং অভিনেত্রী নাদিয়াসহ অনেকে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়