বৃহস্পতিবার ২২ আগস্ট ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৪:৩৬, ২৭ জুন ২০২৪

ডা. আশরাফের বিরুদ্ধে মানবাধিকার কমিশনে অভিযোগ গ্রহণ

ডা. আশরাফের বিরুদ্ধে মানবাধিকার কমিশনে অভিযোগ গ্রহণ
সংগৃহীত

যৌন নিড়ীপনের দায়ে ডা. আশরাফ সিদ্দিকীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত অভিযোগ (সুয়োমটো) গ্রহণ করেছে জাতীয় মানবাধিকার কমিশন।

বৃহস্পতিবার (২৭ জুন) এ বিষয়টি গণমাধ্যমকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ইউশা রহমান।

এতে বলা হয়েছে, গত ২৫ জুন, ২০২৪ তারিখ সমকাল পত্রিকায় ‘চিকিৎসার আড়ালে ভয়ংকর যৌন নিপীড়ক ডা. আশরাফ’ শিরোনামে প্রকাশিত সংবাদ প্রতিবেদনটি জাতীয় মানবাধিকার কমিশনের নজরে এসেছে।

এ বিষয়ে গৃহীত সুয়োমটোতে বলা হয়েছে, শামসুননেছা আরজু মনি মা ও শিশু স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার ডা. আশরাফ সিদ্দিকীর বিরুদ্ধে যৌন নিপীড়নের যে অভিযোগ উঠেছে তা অত্যন্ত ঘৃণিত ও মানবাধিকারের লঙ্ঘন। উল্লিখিত ঘটনায় পরিবার পরিকল্পনা অধিদপ্তর কর্তৃক তদন্ত কমিটি গঠন এবং পরবর্তী সময়ে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক ৩ সদস্য বিশিষ্ট পৃথক তদন্ত কমিটি গঠন ও প্রতিবেদন প্রস্তুত করা হলেও কী কারণে তা আলোর মুখ দেখেনি তা কমিশনের নিকট বোধগম্য নয়।

কমিশন মনে করে, অভিযোগের বিষয়ে সঠিক তদন্তপূর্বক বিভাগীয় শাস্তির পাশাপাশি যথাযথ আইনেমামলা হওয়া আবশ্যক।

উল্লিখিত ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনসহ প্রতিবেদনের আলোকে কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা অনতিবিলম্বে কমিশনকে অবহিত করার জন্য সচিব, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়-কে বলা হয়েছে। আগামী ২৮ জুলাই ২০২৪ তারিখ প্রতিবেদনের জন্য ধার্য করা হয়েছে।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ: