বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৮:৫৪, ৮ জুন ২০২৪

হজযাত্রায় ভোগান্তি

দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস ধর্মমন্ত্রীর

দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস ধর্মমন্ত্রীর
মো. ফরিদুল হক খান

যেসব ব্যাংক ও এজেন্ট গুলো হজযাত্রীদের নিয়ে ভোগান্তিতে ফেলেছে তাদের তালিকা থেকে বাদ দিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান।

শনিবার (৮ জুন) আশকোনা হজ ক্যাম্পে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ধর্মমন্ত্রী বলেন, যেসব এজেন্সি এ ধরনের অপকর্ম করে আগামীতে হজযাত্রীদের নেওয়ার ব্যাপারে তাদের লাইসেন্স নবায়ন হবে না। আমাদের বিধান যেটা আছে, ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানা—যে যতটুকু অপরাধ করেছে, ততটুকু শাস্তি তারা পাবে। এতে কোনো সন্দেহ নেই।

তিনি বলেন, বলা হয়েছে ভিসা করতে ভোগান্তি হয়েছে। আমরা কিন্তু কোনো ভোগান্তিতে পড়িনি। কোনো ভোগান্তি হয়নি আসলে। আমার মনে হয়, অযথা এটা বলা হয়েছে। কারণ যখন ভোগান্তির কথা বলা হচ্ছে, সেই সময় বাংলাদেশের ৮৭ শতাংশ ভিসা সম্পন্ন হয়ে গেছে।

তিনি আরও বলেন, অন্যান্য দেশ, যাদের হজ নিবন্ধন কম ছিল তাদের ভিসা বন্ধ ছিল। বাংলাদেশের হজ যাত্রীদের ভিসা এক সেকেন্ডের জন্য বন্ধ হয়নি। অযথা মিথ্যা অপপ্রচার করে আমাদের অপমানিত করার চেষ্টা করেছে। অপবাদ দেওয়ার চেষ্টা করেছে।

ব্যাংকে জটিলতার কথা স্বীকার করে মন্ত্রী বলেন, এবার দুটি ব্যাংকে জটিলতা হয়েছিল। একটি সমাধান করা গেছে, অন্য ব্যাংকে সমস্যা হওয়ার পরে এক দিনের মধ্যে সমাধান করা হয়েছে।

আ/ম

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়