শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৪:৪৫, ৫ জুন ২০২৪

মারা গেছেন ডিএসসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী তওহীদ সিরাজ

মারা গেছেন ডিএসসিসির তত্ত্বাবধায়ক প্রকৌশলী তওহীদ সিরাজ
তওহীদ সিরাজ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী তওহীদ সিরাজ আজ বুধবার ভোর ৫টা ৪৪ মিনিটে না মৃত্যু বরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।

বুধবার (৫ জুন) তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে জানিয়ে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মুখপাত্র আবু নাছের বলেন, বনশ্রীতে নিজ বাসায় তিনি ফজরের নামাজ আদায় করেন। নামাজ শেষে তিনি বাসার মধ্যেই লুটিয়ে পড়েন। পরে দ্রুত তাকে পার্শ্ববর্তী ফারাজি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন

এদিকে এক শোকবার্তায় ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, প্রয়াত তত্ত্বাবধায়ক প্রকৌশলী তওহীদ সিরাজ অত্যন্ত দক্ষ ও কর্মঠ, কিন্তু নিভৃতচারী কর্মকর্তা ছিলেন। তিনি একজন ভদ্র ও ভালো মানুষ ছিলেন। অর্পিত দায়িত্বের প্রতি ছিলেন অত্যন্ত সচেতন ও যত্নবান। কাজের প্রতি তার দরদ ও মমত্ববোধ অত্যন্ত প্রশংসনীয়। 

উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে তার কার্যকর ভূমিকা ছিল উল্লেখ করে মেয়র শেখ তাপস বলেন, আগে করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা ও বাজার (মার্কেট) নির্মাণ কার্যক্রমে চরম অব্যবস্থাপনা ছিল। তার নিবিড় তত্ত্বাবধানে কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের জন্য অবকাঠামো নির্মাণ যেমনি গতিশীল হয়েছে তেমনি বর্তমানে বাজার (মার্কেট) নির্মাণ কাজও শৃঙ্খলিত হয়েছে। তার মৃত্যুতে আমরা একজন মেধাবী প্রকৌশলীকে হারালাম। তার অকাল মৃত্যুতে ব্যক্তিগতভাবে আমি ও ডিএসসিসির পরিবার অত্যন্ত শোকাহত। 

শোকবার্তায় মেয়র ব্যারিস্টার শেখ তাপস প্রয়াত তওহীদ সিরাজের বিদেহ আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। 

জানা যায়, তিনি বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে করপোরেশনে কর্মরত ছিলেন। এছাড়াও বাজার নির্মাণ শাখার তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবেও অতিরিক্ত দায়িত্বে ছিলেন। দেড় বছর পর এই প্রকৌশলীর অবসরে যাওয়ার কথা ছিল। 

প্রয়াত তওহীদ সিরাজের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলায়। ঢাকা দক্ষিণ সিটির প্রধান কার্যালয় নগর ভবনে আজ বাদ জোহর তওহীদ সিরাজের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বাদ আছর মরহুমের বাসার পার্শ্ববর্তী বায়তুল কুদ্দুস জামে মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর আজিমপুর কবরস্থানে তাকে সমাহিত করা হবে। তাওহীদ সিরাজ এক ছেলে, স্ত্রী ও অসংখ্য স্বজন রেখে গেছেন।

আ/ম

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়