শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৮:১৯, ৩০ মে ২০২৪

দুদিনেই পশু কোরবানি শেষ করার অনুরোধ মেয়র আতিকের

দুদিনেই পশু কোরবানি শেষ করার অনুরোধ মেয়র আতিকের
আতিকুল ইসলাম

ঈদুল আজহার বর্জ্য অপসারণের জন্য নগরবাসীদের ঈদের দিন এবং পরদিন এই দুই দিনের মধ্যেই কোরবানি শেষ করার অনুরোধ জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (৩০ মে) সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদুল আজহা উপলক্ষে পশুর হাট ব্যবস্থাপনা, নির্দিষ্ট স্থানে পশু কোরবানির বাস্তবায়ন করা ও কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে সার্বিক প্রস্তুতি পর্যালোচনায় এসব কথা বলেন তিনি।

মেয়র বলেন, এবার রাজধানীর আমিনবাজার ব্রিজে কোনো পশুর চামড়ার হাট বসতে পারবে না। ময়লার গাড়ি নির্বিঘ্নে আমিনবাজার ল্যান্ডফিলে যাতায়াতের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি বলেন, ২৫ লাখ পশু কোরবানি হবে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায়। সারাদেশের চার ভাগের এক ভাগ পশু ঢাকায় কোরবানি হয়। এ জন্য যা যা দরকার সবকিছু আমরা নিয়ে নিয়েছি। ৪৮০টি যানবাহন ব্যবহৃত হবে। জাপান থেকে ড্রাম লোডার আনা হচ্ছে। ১০ হাজার জনবলকে কাজে লাগাব।

তিনি আরও বলেন, ১০ লাখ ৪০ হাজার পলিব্যাগ নগরবাসীকে বিতরণ করা হবে। এই ব্যাগ ৩৫ কেজি পর্যন্ত লোড নিতে পারবে। আমরা সবাই ঈদের দিন মাঠে থাকি।

তিনি আরও বলেন, উত্তর সিটির প্রত্যেকটি হাটে ক্যাশলেস লেনদেনের ব্যবস্থা থাকবে। প্রথমবারের মতো এবার হাসিলের টাকাও অনলাইনে দিতে পারবে। ১৬১০৬ হটলাইন নম্বর খোলা থাকবে। আমিন বাজারে কোনোভাবেই যেন চামড়ার হাট বসতে না পারে।

আ/ম

জনপ্রিয়