শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৪:৩৬, ২৬ মে ২০২৪

প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠাতে প্রতিমন্ত্রীর আহ্বান

প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠাতে প্রতিমন্ত্রীর আহ্বান
সংগৃহীত

বাংলাদেশের প্রবাসীরা যেনো দেশে বৈধপথে রেমিট্যান্স পাঠায় সেজন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

শনিবার (২৫ মে) স্থানীয় সময় সন্ধ্যায় বাংলাদেশ কনস্যুলেট, দুবাইয়ের আয়োজনে ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২৩ এবং সিআইপি সংবর্ধনা ২০২১-২০২৩’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট  বাংলাদেশ গড়তে বৈধপথে রেমিট্যান্স পাঠান। এতে আপনাদের মান-সম্মান-ইজ্জত বৃদ্ধি পাবে। সেইসঙ্গে দেশের উন্নয়ন ও সসমৃদ্ধি ত্বরান্বিত হবে।

তিনি বলেন, সিআইপিদের সংবর্ধনার পাশাপাশি রেমিট্যান্স প্রেরণকারীদেরকে সম্মাননা প্রদান নিঃসন্দেহে বৈধপথে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীরা উৎসাহিত হবে।

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ২০২১, ২০২২ ও ২০২৩ সালে বাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি মর্যাদাপ্রাপ্ত মোট ৭৫ জন ব্যবসায়ীকে সংবর্ধনা জানানো হয়। পাশাপাশি বাংলাদেশে নিয়মিতভাবে বৈধপথে রেমিট্যান্স প্রেরণকারীদের মধ্য থেকে পাঁচটি ক্যাটাগরিতে মোট ৫১ জনকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড ২০২৩ দেওয়া হয়।

কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির, সিআইপি এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম।

আ/ম

জনপ্রিয়