বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২:২৮, ২ অক্টোবর ২০২৪

উইমেন এমপাওয়ারমেন্ট অ্যাওয়ার্ডে ভূষিত হলেন সাংবাদিক রোজা

উইমেন এমপাওয়ারমেন্ট অ্যাওয়ার্ডে ভূষিত হলেন সাংবাদিক রোজা
অ্যাওয়ার্ড গ্রহণ করছেন সাংবাদিক রোজা

সাংবাদিক ও ডিজিটাল ক্রিয়েটর শিউলী রোজা সম্প্রতি উইমেন এমপাওয়ারমেন্ট অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। গত ২৭ সেপ্টেম্বর কক্সবাজারে আন্তর্জাতিক পর্যটন দিবস উপলক্ষ্যে "পর্যটনের উন্নয়নে করণীয়" শীর্ষক একটি বিশেষ আয়োজনের মাধ্যমে তাকে এই সম্মাননা প্রদান করা হয়। সাউথ এশিয়ান বিজনেস পার্টনারশিপের আয়োজনে অনুষ্ঠিত এ প্রোগ্রামে শিউলী রোজার অবদানের স্বীকৃতি হিসেবে তাকে এ পুরস্কার দেওয়া হয়।

 

পথশিশু ও অবহেলিত নারী-শিশুদের নিয়ে কাজ করায় তিনি ইতোমধ্যেই সাংবাদিকতা জগতে বেশ কয়েকটি পুরস্কার অর্জন করেছেন। ছয় বছরের সাংবাদিকতা জীবনে শিউলী রোজা তার সাহসী এবং মানবিক কাজের জন্য ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

 

পুরস্কার গ্রহণের সময় শিউলী রোজা বলেন, “নারী ও শিশু সমাজের অনেক ক্ষেত্রে এখনও অবহেলিত। আমি সবসময় তাদের উন্নয়নে কাজ করতে আগ্রহী।” 

 

পর্যটন দিবসে উপলক্ষে তিনি বাংলাদেশের পর্যটন খাতে নারীর ভূমিকা বাড়ানোর তাগিদ দিয়ে বলেন, ২০২৩ সালের তথ্য অনুযায়ী, এ খাতে নারীর অংশগ্রহণ মাত্র ১৪.০৬ শতাংশ, যা অত্যন্ত কম। এ হার বাড়ানোর লক্ষ্যে সরকারের পাশাপাশি বেসরকারি খাতের উদ্যোক্তাদেরও সক্রিয়ভাবে এগিয়ে আসার আহ্বান জানান শিউলী রোজা।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়