বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৩:০১, ১৮ সেপ্টেম্বর ২০২৪

আদালতে যা বললেন বিচারপতি মানিক

আদালতে যা বললেন বিচারপতি মানিক
সংগৃহীত

দেশের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক আদালতে নিজেকে নির্দোষ দাবি করেছেন। তিনি বলেছেন, "আমি নিরপরাধ। এসব মামলা মিথ্যা ও বানোয়াট।"

বুধবার (১৮ সেপ্টেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ছয়টি হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানোর শুনানিতে এ কথা বলেন তিনি।

সকাল ৮টার পর তাকে আদালতে হাজির করা হয়। এ সময় আদাবর থানার গার্মেন্টসকর্মী রুবেল হত্যার পাশাপাশি লালবাগ থানার আইডিয়াল কলেজের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা ও বাড্ডা থানার চারটি পৃথক হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবী এসব মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

এর আগে, ২৩ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী এলাকা থেকে স্থানীয় জনতার সহায়তায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাকে আটক করে। পরদিন সকালে তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়। সেখান থেকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হলে সিলেটের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আলমগীর হোসাইন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সিলেট অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অঞ্জন কান্তি দাস তার জামিন মঞ্জুর করেন, তবে তার বিরুদ্ধে একাধিক মামলা থাকায় তিনি কারামুক্ত হতে পারেননি। পরে সিলেট থেকে হেলিকপ্টারে তাকে ঢাকায় আনা হয়।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়