রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১২:১৬, ৬ জুন ২০২৪

আফতাবনগরে পশুর হাট বসবে না : ডিএসসিসির আইনজীবী

আফতাবনগরে পশুর হাট বসবে না : ডিএসসিসির আইনজীবী
সংগৃহীত

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে আফতাবনগরে পশুর হাট বসাতে পুনরায় ইজারার দেওয়া বিজ্ঞপ্তি স্থগিত করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বিজ্ঞপ্তি প্রত্যাহার করতে লিগ্যাল নোটিশ পাঠানোর পরে আজ হাইকোর্ট বেঞ্চকে এ তথ্য জানায় ডিএসসিসির আইনজীবী ব্যারিস্টার মেসবাহুর রহমান শুভ।

বৃহস্পতিবার (৬ জুন) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে গণমাধ্যম'কে এই তথ্য জানান তিনি।

এর আগে গতকাল বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ স্থানীয় সরকার সচিব, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ও প্রধান সম্পত্তি কর্মকর্তাকে এ নোটিশ পাঠান। ২৪ ঘণ্টার মধ্যে ইজারা বিজ্ঞপ্তি প্রত্যাহার করা না হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে হাইকোর্টে আদালত অবমাননার মামলা করা হবে বলেও জানানো হয়।

গত ৩ জুন প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ আফতাবনগরে পশুর হাট বসানোর ইজারার বিজ্ঞপ্তি স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রাখেন।

এর আগে গত ৮ মে নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ ঈদুল পশুর হাট বসানোর ইজারার বিজ্ঞপ্তি স্থগিত করেন।

গত ৪ এপ্রিল ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ঈদুল আযহা ২০২৪ উপলক্ষে কোরবানির পশুর হাট বসানোর জন্য ইজারা বিজ্ঞপ্তি দেন। ওই বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে রিট করা হয়।

আ/ম

জনপ্রিয়