শনিবার ১২ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১

আন্তজার্তিক ডেস্ক :

প্রকাশিত: ১১:৩০, ১১ অক্টোবর ২০২৪

পাকিস্তানে কয়লা খনিতে সন্ত্রাসী হামলা, নিহত ২০

পাকিস্তানে কয়লা খনিতে সন্ত্রাসী হামলা, নিহত ২০
সংগৃহীত

পাকিস্তানে একটি কয়লাখনিতে সন্ত্রাসী হামলা হয়েছে। এতে কমপক্ষে ২০ জন নিহতের ঘটনা ঘটেছে। নিহতরা সবাই খনি শ্রমিক। হামলায় আহত হয়েছেন আরও ৭ জন।

শুক্রবার (১১ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

সংবাদমাধ্যমটি বলছে, শুক্রবার বেলুচিস্তানের দুকি এলাকায় একটি ছোট বেসরকারি কয়লা খনিতে সশস্ত্র লোকদের হামলায় কমপক্ষে ২০ জন খনি শ্রমিক নিহত এবং আরও সাতজন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

দুকি স্টেশন হাউজ অফিসার (এসএইচও) হুমায়ুন খান বলেন, “একদল সশস্ত্র লোক ভোররাতে দুকি এলাকায় জুনায়েদ কয়লা কোম্পানির খনিতে ভারী অস্ত্র নিয়ে হামলা চালায়। পাশাপাশি তারা খনি লক্ষ্য করে রকেট ও গ্রেনেডও নিক্ষেপ করে।”

দুকির ডাক্তার জোহর খান শাদিজাই বলেছেন: “আমরা জেলা হাসপাতালে এ পর্যন্ত ২০টি লাশ এবং ছয়জনকে আহত অবস্থায় পেয়েছি।”

দুকি জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল্লাহ নাসিরও ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, দুর্বৃত্তরা হামলায় “হ্যান্ড গ্রেনেড, রকেট লঞ্চার এবং অন্যান্য আধুনিক অস্ত্র” ব্যবহার করেছে।

তিনি আরও বলেন, হামলাকারীরা “১০টি কয়লা ইঞ্জিন ও যন্ত্রপাতিতেও” আগুন দিয়েছে। জেলা প্রশাসন, পুলিশ এবং ফ্রন্টিয়ার কর্পস (এফসি) টিম ঘটনাস্থলে পৌঁছেছে বলে নাসির নিশ্চিত করেছেন।

দুকির জেলা প্রশাসক (ডিসি) কলিমুল্লাহ কাকার এবং সহকারী কমিশনার (এসি) ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়া এফসি কমান্ড্যান্ট এবং দুকি পুলিশ সুপারও সেখানে উপস্থিত ছিলেন। পরে লাশ উদ্ধারে যৌথ অভিযান চালানো হয়।

সাংবাদিকদের সাথে কথা বলার সময় ডিসি কাকার বলেন, নিহতরা পাকিস্তানের পাশাপাশি আফগানিস্তানের বিভিন্ন অঞ্চলের বাসিন্দা।

সাতজন আহত ব্যক্তিকে চিকিৎসার জন্য লোরালাই তহসিল সদর দপ্তরে স্থানান্তর করা হয়েছে জানিয়ে তিনি বলেন, সমস্ত প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন হলে মৃতদের তাদের নিজ নিজ শহরে নিয়ে যাওয়া হবে।

 

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়