শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

বিনোদন ডেস্ক :

প্রকাশিত: ১৭:১৯, ১ অক্টোবর ২০২৪

অব্যাহতি দেওয়া হলো অভিনেত্রী জ্যোতিকে!

অব্যাহতি দেওয়া হলো অভিনেত্রী জ্যোতিকে!
জ্যোতিকা জ্যোতিকে

শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে অভিনেত্রী জ্যোতিকা জ্যোতিকে। আওয়ামী লীগ সরকারের আমলে চুক্তিভিত্তিক এই পদে নিয়োগ পেয়েছিলেন তিনি। তবে চুক্তির মেয়াদ শেষের আগেই সেটি বাতিল করেছেন অন্তর্বর্তী সরকার।

সোমবার (৩০ সেপ্টেম্বর) প্রকাশিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব নিলুফার ইয়াসমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে গণমাধ্যমকে এ বিষয়টি জানানো হয়। এই প্রজ্ঞাপনে জ্যোতি ছাড়াও চুক্তিভিত্তিক আরও চারজন পরিচালককে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছেন জ্যোতিকা জ্যোতি। তিনি বললেন, ‘প্রজ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হলো আমার প্রথম সরকারি চাকরি। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার আমার চাকরির মেয়াদ থাকার পরও আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। আজ (১ অক্টোবর) থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদের দায়িত্বে আমি আর নেই।’

এতদিন তাঁর সঙ্গে কাজের সুবাদে যুক্ত থাকা লেখক, গবেষক ও প্রকাশকদের প্রতি তিনি অনুরোধ করেছেন যে, কোনো প্রয়োজনে সরাসরি শিল্পকলার গবেষণা ও প্রকাশনা বিভাগে যোগাযোগ করার জন্য।

সবশেষে ধন্যবাদও জানান জ্যোতি। তিনি বলেন, ‘দেড় বছরের এই যাত্রায় নতুন নতুন অভিজ্ঞতায় আমাকে ঋদ্ধ করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।’

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়