বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

প্রকাশিত: ১৮:৫৫, ৮ সেপ্টেম্বর ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা দপ্তরে তালা

নজরুল বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা দপ্তরে তালা
সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা দপ্তরে তালা দিয়েছে শিক্ষার্থীরা।

রবিবার (৮ সেপ্টেম্বর) খেলার মাঠ সংস্কারের নামে নানা অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে দাবী জানাতে শিক্ষার্থীরা শারীরিক শিক্ষা দপ্তরে যান এবং পরে অফিস চলাকালীন সময়েও দপ্তরে কেউ না থাকায় দপ্তরটির প্রধান ফটকে তালা দেয় শিক্ষার্থীরা।

এসময় দপ্তরটির অতিরিক্ত পরিচালক মো: জিয়া উদ্দীন মন্ডলের সাথে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করলেও তিনি দপ্তরে আসেন নি। এতে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে দপ্তরে তালা ঝুলিয়ে প্রতিবাদ করে। শিক্ষার্থীদের দাবি গুলো হলো-সংস্কারের নামে ৩ বছর যাওয়ার পরেও মাঠের কেন এই অবস্থা? এত টাকা বাজেট আসার পরেও মাঠ কেন সঠিকভাবে সংস্কার করা হলো না? একটা বিশ্ববিদ্যালয়ে ৫ বছরে কেন কোনো ফুটবল বা ক্রিকেট টুর্নামেন্ট হলোনা? আমরা কেন আমাদের প্রয়োজনীয় সরঞ্জাম সঠিক সময়ে পাই না? ও  মাঠের এই অবস্থার জন্য প্রশাসনিক কে কে দায়ী তাদের নাম প্রকাশ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ফুটবল দলের খেলোয়াড় ও আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী সানোয়ার রাব্বি জানান, গত ৫ বছর ধরে  বিশ্ববিদ্যালয়ে একটা আন্ত:বিভাগ ফুটবল টুর্নামেন্ট পাইনি। এই বিভাগের প্রধান মাঠ সংস্কারের ক্লিয়ারেন্স দিয়েছে অথচ এই বিশ্ববিদ্যালয়ের মাঠে কোনো কাজই হয়নি বরং বালু, মাটি ফেলে মাঠের অবস্থা খেলার অনুপযোগী করে তুলেছে। গত আন্ত:অনুষদ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালও দেয়নি। প্রমিলা দলের খেলা শেষ হওয়ার পরও আজও কোনো প্রাইজ দেয়নি। তাহলে টুর্নামেন্ট করার বাজেট গেছে কোথায়? মাঠ সংস্কারের নামে নেওয়া টাকা গেছে কোথায়? গত ৫ বছর ধরে কেনো খেলা হয়নি? আর সবথেকে বড় কথা এই বিভাগ চালু আছে কিন্তু বিভাগে গিয়ে দাবি গুলা তুলবো এমন কোনো কর্মকর্তাকেই পাই নাই আমরা।এছাড়াও শারীরিক শিক্ষা দপ্তর থেকে যদি সুনির্দিষ্ট কোনো রেসপন্স পাওয়া না যায় তাহলে শিক্ষার্থীরা আরো কঠিনতম পদক্ষেপ নিবে বলে জানায়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরকে শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক পদে বদলি করা হয়। কিন্তু অসুস্থতাজনিত কারণে ছুটিতে থাকায় তিনি এখনো দায়িত্বে যোগদান করেননি বলে জানা গেছে।

জনপ্রিয়