মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ঢাবি প্রতিনিধি :

প্রকাশিত: ১৮:৫৯, ৩ সেপ্টেম্বর ২০২৪

সচিবালয়ের সামনে দাবি নিয়ে ঢাবি শিক্ষার্থীরা

সচিবালয়ের সামনে দাবি নিয়ে ঢাবি শিক্ষার্থীরা
সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষক মোহাম্মদ ইসমাইলের নামে প্রজ্ঞাপনের দাবিতে সচিবালয়ের সামনে অবস্থান নেন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে সচিবালয়ের সামনে আসেন তারা। এর আগে সকাল থেকে ব্যানার নিয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ দেখান ওই শিক্ষার্থীরা। 

সচিবালয়ের সামনে অবস্থান নেয়া এক শিক্ষার্থী বলেন, আমরা দীর্ঘদিন ধরে শুনে আসছি, বিদিশা ম্যাম ও ইসমাইল স্যার প্রোভিসি হয়েছেন। কিন্তু এতদিনেও প্রজ্ঞাপন হয়নি।

আমাদের দাবির প্রেক্ষিতে গতকাল সোমবার বিদিশা ম্যামের প্রজ্ঞাপন হয়েছে, ইসমাইল স্যারের প্রজ্ঞাপন না হওয়ায় আমরা সচিবালয়ে এসেছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক সায়েমা হক বিদিশাকে শিক্ষালয়টির উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে নিয়োগ দিয়ে সোমবার প্রজ্ঞাপন জারি শিক্ষা মন্ত্রণালয়।

এর আগে গত ২৭ অগাস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩০তম উপাচার্য হিসেবে নিয়োগ পান ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক নিয়াজ আহমেদ খান।

গত ৫ অগাস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর উপাচার্য, প্রক্টর, হল প্রাধ্যক্ষ ও ডিনদের পদত্যাগের হিড়িকের মধ্যে কার্যত অভিভাবকহীন হয়ে পড়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়।

জনপ্রিয়