মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

প্রকাশিত: ১৮:৪৩, ১ সেপ্টেম্বর ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে আর্থিক-প্রশাসনিক দায়িত্বে অধ্যাপক ইমদাদুল

নজরুল বিশ্ববিদ্যালয়ে আর্থিক-প্রশাসনিক দায়িত্বে অধ্যাপক ইমদাদুল
ইমদাদুল হুদা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করবেন ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদা।

রবিবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কনফারেন্স রুমে  প্রায় সাড়ে ৫ ঘণ্টার বৈঠক শেষে অধ্যাপক ড. ইমদাদুল হুদাকে সাময়িকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পরিচালনার সিদ্ধান্ত নেয় বিভাগীয় প্রধানরা।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. তপন কুমার সরকার বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় সকল বিভাগীয় প্রধানের সম্মতিক্রমে উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদাকে দায়িত্ব প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইন ও শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া নির্দেশনা অনুযায়ী তিনি দায়িত্ব পালন করবেন। এছাড়াও সভায় দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ে স্থায়ী উপাচার্য নিয়োগের সুপারিশ করা হয়।

এই বিষয়ে অধ্যাপক ড. মোহাম্মদ ইমদাদুল হুদা বলেন, আমাকে যে দায়িত্ব প্রদান করা হয়েছে, সেটি যেন সুষ্ঠুভাবে পালন করতে পারি সেজন্য সবার সহযোগিতা চাই। এই অল্প সময়ে হয়তো সব কাজ আমার পক্ষে করা সম্ভব হবে না। একারণে গুরুত্ব অনুসারে যে কাজগুলো জরুরী যেমন শিক্ষক, কর্মকর্তা-কমচারীদের বেতন আটকে আছে, প্রশাসনিক পদগুলোও ফাঁকা, সেগুলো নিয়ে আগে কাজ করতে হবে।

জনপ্রিয়