বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ১৯:২৮, ১৫ আগস্ট ২০২৪

এবার পদত্যাগ করলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার

এবার পদত্যাগ করলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার
ড. আতাউর রহমান

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখরের পদত্যাগের পরপরই পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়ের  ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান।

বুধবার (১৪ই আগস্ট) বিকেলে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর ব্যক্তিগত কারণ দেখিয়ে রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্রের চিঠি পাঠান। এরপরেই শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে পদত্যাগ করেন ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান।

ড. সৌমিত্র শেখরের বিরুদ্ধে ছাত্র আন্দোলনে বাঁধা, শিক্ষার্থীদের পুলিশি হয়রানি এবং নিয়োগে অনিয়ম সহ নানা অভিযোগে  তার এবং অনুসারীদের পদত্যাগ দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। এর আগে আন্দোলনরত শিক্ষার্থীরা  উপাচার্যের পদত্যাগের দাবিসহ ৩ দফা দাবি জানান এবং ভিসি বাংলো ও শিক্ষক ডরমিটরিতে তালা দিয়ে প্রশাসনকে অবাঞ্চিত ঘোষণা করেন। একইদিনে শিক্ষার্থীদের সাথে একমত জানিয়ে শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীবৃন্দও আন্দোলনে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির এখনও পদত্যাগ না করায় রেজিস্ট্রার এবং উপাচার্য পন্থি প্রশাসনিক দায়িত্বশীলদের পদত্যাগসহ তিনদফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা।

জনপ্রিয়