বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

প্রকাশিত: ১৪:০৩, ১১ আগস্ট ২০২৪

শিক্ষার্থীদের দাবির সাথে একমত নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি

শিক্ষার্থীদের দাবির সাথে একমত নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি
সংগৃহীত

সাম্প্রতিক হামলা ও সহিংসতার ঘটনায় নিহতদের আত্নার মাগফেরাত, তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এবং শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবির সাথে একমত পোষণ করে বিবৃতি দিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শনিবার (১০ আগস্ট) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুষার কান্তি সাহা ও সাধারণ সম্পাদক ড. মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব বিষয় জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, শুক্রবার ( ৯ আগস্ট) সন্ধ্যা ৮ টায় অনলাইন মাধ্যমে শিক্ষক সমিতি কার্যনির্বাহী পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়।  সেখানে শিক্ষার্থীদের দাবির সাথে একমত জানিয়ে বিশ্ববিদ্যালয়ে সকল অনিয়ম ও দুর্নীতির সুষ্ঠু তদন্তসহ বিচারের দাবি জানানোর বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয় এবং আইনের শাসনের মাধ্যমে ডিন ও বিভাগীয় প্রধান নিয়োগ দিতে হবে এবিষয়ে সকলে একমত পোষণ করেন। 

এছাড়াও শিক্ষকদের প্রমোশন সংক্রান্ত যত বৈষম্য বিগত সময়ে হয়েছে সকল বঞ্চিত শিক্ষকদের তালিকা প্রস্তুত করতে হবে এবং তাদের ন্যায্যতা ফিরিয়ে দিতে হবে। শিক্ষক রাজনীতির সকল দলীয় লেজুড়বৃত্তিক চর্চা নিষিদ্ধ থাকুক এবং দলীয় লেজুড়বৃত্তিক চর্চাকে ভিত্তি করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ প্রক্রিয়া বন্ধ করতে হবে বলে জানান শিক্ষক সমিতি। 

একইসাথে সর্বোপরি, দেশব্যাপী প্রাণহানি, মহান মুক্তিযুদ্ধের ভাষ্কর্য, বঙ্গবন্ধুর ভাষ্কর্য, মন্দির ভাংচুর ও ধ্বংসযজ্ঞের সাথে জড়িত সকলের তদন্ত সাপেক্ষে বিচার করতে হবে এবং সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়ানোসহ চলমান নানা ষড়যন্ত্রের নিন্দা প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয়।

জনপ্রিয়