রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

প্রকাশিত: ১৯:৩৩, ১৭ জুলাই ২০২৪

হল ত্যাগের নির্দেশে বিপাকে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

হল ত্যাগের নির্দেশে বিপাকে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা
সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৬ জুলাই) মধ্যরাতে রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর  স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ও আবাসিক হল বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়।

বুধবার (১৭ জুলাই) সকাল ১১ টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল  ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। হঠাৎ হল ত্যাগের নির্দেশনায়, হল ছাড়লেও বিপাকে পড়েছেন দূরপাল্লার শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইউজিসির নির্দেশনা অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ও আবাসিক হলসমূহ বন্ধ ঘোষণা করা হলো। শিক্ষার্থীদের ১৭ জুলাই সকাল ১১ টার মধ্যে আবাসিক হল পরিত্যাগ করে স্ব স্ব স্থায়ী ঠিকানায় গমনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হচ্ছে।

এর আগে মঙ্গলবার রাতে ইউজিসির সচিব ড. ফেরদৌস জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় দেশের সকল পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় অধিভুক্ত মেডিকেল,  টেক্সটাইল, ইন্জিনিয়ারিং ও অন্যান্য কলেজসহ সকল কলেজের শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত  বন্ধ থাকবে। একইসাথে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আবাসিক হল ত্যাগের নির্দেশনা দিয়ে নিরাপদ আবাস্থলে অবস্থানের নির্দেশনা প্রদান করা হলো।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিজ্ঞপ্তি প্রকাশের পর অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ক্ষোভ জানিয়েছেন।দূরপাল্লার বাস কাউন্টার গুলোতে কোনো ধরনের টিকিট পাওয়া যাচ্ছেনা বলেও জানিয়েছেন তারা।সকাল থেকেই বঙ্গবন্ধু হল ও বঙ্গমাতা হলের নিচে অবস্থান করে হল প্রভোস্টের সাথে কথা বলেন শিক্ষার্থীরা।শিক্ষার্থীরা বলেন গতকাল রাত ৩ টায় বিজ্ঞপ্তি দিয়ে সকাল ১১ টায় হল ছাড়তে বলা হয়। যাদের বাসা দূরে তারা অল্পসময়ে টিকিট কোথায় পাবে।আর বাড়ি ফেরার পথে যে কোনো সমস্যা হবে না, এই নিশ্চয়তা কে দিবে।

জনপ্রিয়