রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

বশেমুরবিপ্রবি প্রতিনিধি :

প্রকাশিত: ২২:০৬, ২ জুলাই ২০২৪

অফিস টাইমের বাইরে কল দেওয়া যাবে না বশেমুরবিপ্রবি’র কর্মকর্তাকে

অফিস টাইমের বাইরে কল দেওয়া যাবে না বশেমুরবিপ্রবি’র কর্মকর্তাকে
সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক মেইলের কার্যকারীতা নিয়ে বিভিন্ন অভিযোগ করেন শিক্ষার্থীরা। এ বিষয়ে জানতে চাওয়ায় গরম ভাষায় সাংবাদিককে অফিস টাইমের বাইরে কল না দেওয়ার কথা জানান (বশেমুরবিপ্রবি) সেই প্রতিষ্ঠানের সিস্টেম এনালিস্ট বি. এম. আরিফুল ইসলাম। 

জানা যায়, প্রাতিষ্ঠানিক ইমেইল অ্যাড্রেসের অন্যতম সুবিধা হচ্ছে বিনামূল্যে পোর্টফলিও সাইট তৈরি করা। পোর্টফলিও ওয়েব সাইটের জন্য শিক্ষার্থীদের অতিরিক্ত কোনো খরচই করতে হবে না কারণ হোস্টিং সম্পূর্ণ ফ্রি। যেখানে সাধারণত ডোমেইন ও হোস্টিং কিনতে ১৫০০ থেকে ১০ হাজার টাকা খরচ করতে হয়।

শুধু তাই নয় গবেষণা ক্ষেত্রে রিসার্চগেট, স্প্রিঙ্গার-এর মত কমিউনিটিতে মেম্বার হতে হয়। আর এসব প্লাটফর্মে সাধারণ ইমেইল দিয়ে  একাউন্ট খোলা যায় না, খুলতে গেলে একাডেমিক ইমেইল এর প্রয়োজন পড়ে। 

কিন্তু বিভিন্ন সময় প্রাতিষ্ঠানিক মেইলের কার্যকারীতা নিয়ে অভিযোগ করেন শিক্ষার্থীরা।
তেমনই ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ভুক্তভোগী শিক্ষার্থী  মোঃ ফেরদৌস সালাম বলেন,"বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল থেকে সরবরাহকৃত  প্রাতিষ্ঠানিক যে মেইল দেওয়া হয় সেই মেইল থেকে জিমেইলে কোন মেইল পাঠানো যায় না এবং কোনো মেইল পাঠালে সেটা ফেরত আসে না।"

এই বিষয়ে জানতে আইসিটি সেলের সিস্টেম এনালিস্ট বি.এম.আরিফুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি রেগে উত্তেজিত হয়ে বলেন ," আপনারা ফোন দিবেন একটা সময় অসময় আছে। জিজ্ঞেস করতে হয় আপনি কোথায় আছেন, কি অবস্থায় আছেন। বিকেল বেলা মানুষ অফিস থেকে আসছে যখন তখন ফোন দিয়ে বসেন। অফিস টাইমে ফোন দিবেন।" বলেই কেটে দেন।

উল্লেখ্য, বিভিন্ন সময় অন্যান্য সাংবাদিকরা তাকে প্রশ্ন করলেও দায়সারা কথা বলে সরে যাওয়ার অভিযোগ আছে তার বিরুদ্ধে।

জনপ্রিয়