মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৯, ৯ মার্চ ২০২৪

দায়িত্ব নিল রিহ্যাবের নতুন কমিটি

দায়িত্ব নিল রিহ্যাবের নতুন কমিটি
দায়িত্ব নিল রিহ্যাবের নতুন কমিটি

বাণিজ্য মন্ত্রণালয় নিযুক্ত প্রশাসক জান্নাতুল ফেরদৌসের কাছ থেকে কার্যভার বুঝে নেন আবাসন খাতের ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাবের নতুন কমিটি।

শনিবার (৯ মার্চ) রাজধানীর একটি হোটেলে দায়িত্ব বুঝে নেয় জাপান গার্ডেন সিটির ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুজ্জামান ও ব্রিক ওয়ার্কস লিমিটেডের চেয়ারম্যান লিয়াকত আলী ভূইয়ার নেতৃত্বে নবনির্বাচিত কমিটি। দুই জনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এ সময় ভাইস প্রেসিডেন্ট-১ লায়ন এম এ আউয়াল, ভাইস প্রেসিডেন্ট-২ মোহাম্মদ আক্তার বিশ্বাস, ভাইস প্রেসিডেন্ট-৩ আব্দুল লতিফ, ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) আব্দুর রাজ্জাক এবং চট্টগ্রাম রিজিয়ন থেকে ভাইস প্রেসিডেন্ট হাজী দেলোয়ার হোসেনসহ অন্য পরিচালকরাও ছিলেন।

দুই বছরের জন্য দায়িত্ব পেয়ে নতুন কমিটির সভাপতি মো. ওয়াহিদুজ্জামান বলেন, “সদস্যরা ভালোবেসে এবং অনেক প্রত্যাশা নিয়ে নতুন পরিচালকদের ভোট দিয়ে বিজয়ী করেছেন। সদস্যরা ভোটের মাধ্যমে তাদের যে দায়িত্ব দিয়েছে নতুন কমিটিকে, তা সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করতে হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব জান্নাতুল ফেরদৌস বলেন, “এখন যেভাবে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দায়িত্ব হস্তান্তর হয়েছে, ভবিষ্যতেও রিহ্যাবের নতুন কমিটির নেতারা তা অব্যাহত রাখবে আমার বিশ্বাস। একশ দিনের কর্মসূচি ও পিকনিকের মতো অনুষ্ঠান নতুন কমিটিকে নেয়ার যে অনুরোধ সদস্যরা করেছেন, তা করলে সাংগাঠনিক তৎপরতা আরো বাড়বে মনে করছি।”

গত ১৬ বছর পর হওয়া নির্বাচনে নিরঙ্কুশ জয় পায় ‘আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ’। ওয়াহিদুজ্জামান নেতৃত্বাধীন এ প্যানেল ঢাকা ও চট্টগ্রামের ২৯টি পরিচালক পদের মধ্যে ২৫টিতে জয় পেয়েছে।

২৭ ফেব্রুয়ারি রিহ্যাব সদস্যদের সরাসরি ভোটে ২৯ জন পরিচালক নির্বাচিত হন।

২৯ ফেব্রুয়ারি রিহ্যাব কার্যালয়ে অফিস বেয়ারার ভোট সম্পন্ন হয়। নির্বাচন কার্যক্রম শেষে ৭ মার্চ চূড়ান্ত ফল প্রকাশ করে নির্বাচন কমিশন।

এর আগে গত সেপ্টেম্বরে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচন কমিশন গঠন এবং ভোটার তালিকায় অনিয়মের অভিযোগ নিয়ে পাল্টাপাল্টি মামলার কারণে তা স্থগিত হয়। উচ্চ আদালতের নির্দেশে সংগঠনটির সব ব্যাংক হিসাবও স্থগিত হয়।

পরে গত নভেম্বরের শেষ দিকে রিহ্যাবের কমিটির বর্ধিত মেয়াদ স্থগিত করে প্রশাসক নিয়োগ দেয় বাণিজ্য মন্ত্রণালয়।

এ সংগঠনের সর্বশেষ নির্বাচন হয়েছিল ২০০৮ সালে। সেই কমিটির মেয়াদপূর্তির পর পর্ষদ গঠিত হচ্ছিল সমঝোতার ভিত্তিতে।

সর্বশেষ ২০২১ সালে সব প্রার্থীকেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়, টানা চতুর্থবারের মত সভাপতি হয়েছিলেন আলমগীর শামসুল আলামিন কাজল।

আ/ম

জনপ্রিয়