শনিবার ১২ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশিত: ২০:২২, ১১ অক্টোবর ২০২৪

সবজি যেন বিলাসিতা!

সবজি যেন বিলাসিতা!
সংগৃহীত

রাজধানীর মিরপুর মোহাম্মদপুর ও বিভিন্ন বাজার বাড়তি দামে বিক্রি হচ্ছে শাক-সবজি, কাঁচামরিচ, ডিমসহ নিত্যপণ্যের দাম। এ যেন মধ্যবিত্তদের নাগালের বাহিরে। 

শুক্রবার (১১ অক্টোবর) মোহাম্মদপুর মিরপুর বাজার ঘুরে দেখা যায় গেল সপ্তাহের তুলনায় এ সপ্তাহে সব ধরনের সবজির দাম বেড়েছে ১০-২০ টাকা। আর কাঁচামরিচ বেড়েছে কেজিতে ৪০ টাকা। অপরদিকে শাকের বাজারে পালং জাতের শাক বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজিতে।

এ ছাড়াও সবুজ জাতের শাক ও লাল শাক বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজিতে। অপরদিকে ডিমের হালি ৪৫ থেকে বেড়ে ৫৫ টাকা বিক্রি হচ্ছে। বেগুন, পটলসহ সব ধরনের সবজির দাম বৃদ্ধি পেয়েছে সপ্তাহের ব্যবধানে।

ব্যবসায়ীরা জানান, স্থানীয় সবজি আমদানি না থাকায় বাহিরে থেকে সবজি আমদানি করতে হচ্ছে। এতে দাম ও খরচ দুটোই বৃদ্ধি পাচ্ছে। যার প্রভাব পড়ছে পাইকারি ও খুচরা বাজারে। আর ডিম মানুষ এখন হিসেব করে খাচ্ছে। বাজারে সকল নিত্যপণ্যের দাম সহনীয় না থাকায় ডিমের প্রতি মানুষের আগ্রহ বাড়ছে।

এদিকে ক্রেতারা বলেন, পুষ্টি চাহিদা মেটাতে না, এখন প্রয়োজন মেটাতে তারা ডিম খাচ্ছেন। ডিমের হালি দিনদিন বৃদ্ধি পাচ্ছে। শুধু ডিম না সবজি, মাছ-মাংস সকল জিনিসের দাম বেশি। সরকারের প্রতি তারা আহ্বান জানান, সকল নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে নিয়ে আসতে তারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়