শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নীলফামারী প্রতিনিধি :

প্রকাশিত: ১৫:৩২, ২ এপ্রিল ২০২৪

নীলফামারীতে রেলের ফিসপ্লেট ক্লিপ খোলার সময় আটক ২

নীলফামারীতে রেলের ফিসপ্লেট ক্লিপ খোলার সময় আটক ২
আটক দূর্বৃত্তকারী

নীলফামারীতে মধ্যরাতে রেললাইনের স্লিপার ক্লিপ খোলার সময় দুই যুবককে আটক করে স্থানীয়রা। এ সময় তাদের কাছ থেকে ১৬ টি ফিসপ্লেট ক্লিপ ও হাতুড়িসহ ক্লিপ খোলার যন্ত্রাংশসহ তাদেরকে  পুলিশের কাছে দেওয়া হয়।

মঙ্গলবার (২ এপ্রিল) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সৈয়দপুর রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম নুরুল ইসলাম। 

এর আগে সোমবার গভীর রাতে সদর উপজেলার সোনারায় ইউনিয়নের খয়রাতনগর রেলওয়ে ষ্টেশন সংলগ্ন ৩৪২ নং রেলসেতু এলাকায় রেললাইনের ফিসপ্লেট ক্লিপ খোলার সময় তাদেরকে আটক করা হয়। 

আটককৃতরা হলেন, সোনারায় ইউনিয়নের জয়চন্ডী পুটিহাট এলাকার শহিদুল ইসলামের ছেলে আল আমিন (২৬) ও উত্তর মুসশুর কুখাপাড়া এলাকার আবুল কালাম আজাদের ছেলে মোহাম্মদ আনোয়ার হোসেন ওরফে বেলাল। তারা দুজনই স্থানীয় কলেজ থেকে ডিগ্রি (সম্মান) পাস করেছেন।

স্থানীয়রা জানান, ফিসপ্লেট ক্লিপ খোলার শব্দ পেয়ে দুইজনকে হাতে নাতে ধরা হয়েছে। তবে রেল লাইনের ফিসপ্লেট ক্ষতিগ্রস্ত না হওয়ায় বড় দূর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে, স্বাভাবিক রয়েছে রেল চলাচল।

স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুইজনকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে রেলওয়ে পুলিশের কর্মকর্তা জানান, আটককৃত দুজন উচ্চশিক্ষিত বেকার যুবক। ওই দিন রাতে তারা রেললাইনের ফাঁকা জায়গায় ক্লিপ খুলছিলেন। এ সময় স্থানীয়রা টের পেয়ে তাদের আটকে রেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যায়। 

সৈয়দপুর রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) সুলতান মৃধা বলেন, যদি স্থানীয়রা বিষয়টি না দেখতেন, তাহলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেত। আমার ধারণা ওই দুই যুবক নাশকতার উদ্দেশ্যেই ক্লিপগুলো খুলেছে।

এ বিষয়ে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এম নুরুল ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদের পরে বলা যাবে তাদের উদ্দেশ্য নাশকতা নাকি অন্য কিছু। এই ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

এর আগে গত বছরের ১৪ ডিসেম্বর নীলফামারীর ডোমারে নাশকতার উদ্দেশ্যে  রেললাইনের ফিসপ্লেট ক্লিপ খোলার সময় স্থানীয়দের ধাওয়ার মুখে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

আ/ম

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়