শনিবার ১২ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১

সুনামগঞ্জ প্রতিনিধি :

প্রকাশিত: ১৪:৩৫, ১০ অক্টোবর ২০২৪

সাবেক এমপি বোমা মানিক কারাগারে

সাবেক এমপি বোমা মানিক কারাগারে
সংগৃহীত

সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য মুহিবুর রহমান মানিককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা ১১টার দিকে তাকে সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলমগীরের আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আদালত তাকে জেলা কারাগারে এ নির্দেশ দেন।

এর আগে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মানিককে সুনামগঞ্জ সদর মডেল থানা হাজত থেকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

আসামিপক্ষের আইনজীবী আব্দুল হামিদ বলেন, ‘সাবেক এই সংসদ সদস্য শিক্ষার্থীদের ওপর হামলার সময় ঘটনাস্থলে ছিলেন না। তারপরও উনাকে আসামি করা হয়েছে। তিনি এখন খুব অসুস্থ। তার চিকিৎসা সেবা দিতে ও কারাগারে ডিভিশন দেওয়ার জন্য আবেদন করা হয়েছে। সংশ্লিষ্ট আদালত না থাকায় তার জামিন হয়নি। আগামী ১৫ অক্টোবর তার জামিন শুনানি হবে।

বাংলাদেশের মুক্তিযুদ্ধা কোটাবিরোধী আন্দোলন  চলাকালে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে সুনামগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা মহিবুর রহমান মানিককে গত মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ৯টার দিকে রাজধানীর ভাটারা এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাবের একটি দল। তিনি ‘বোমা মানিক’ হিসেবে পরিচিত।

র‌্যাব জানায়, মহিবুর রহমান মানিকের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পরবর্তী সময়ে মামলা দায়ের হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি ছাত্র-জনতার আন্দোলন ঠেকাতে সরাসরি হামলা করেন বলে অভিযোগ রয়েছে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়