বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ফরিদপুর প্রতিনিধি :

প্রকাশিত: ১৭:১৬, ১৬ সেপ্টেম্বর ২০২৪

ফরিদপুরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় গ্রেফতার ১

ফরিদপুরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় গ্রেফতার ১
সংগৃহীত

ফরিদপুর জেলার ভাংগা থানাধীন ভাংগা বাজারস্থ হরি মন্দির ও কালি মন্দিরে নির্মিতব্য প্রতিমা গত ১৪ সেপ্টেম্বর দিবাগত রাতে ভাঙচুর করেছে এরুপ সংবাদ গত ১৫ সেপ্টেম্বর সকালে পেয়ে থানা পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে।

পরবর্তীতে পুলিশ সুপার ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করে দেখেন, হরি মন্দিরের কার্তিক ঠাকুরের হাতের আঙুল, ময়ূরের গলা মোচড়ানো, ঘোড়ার কান ও আঙুল, অসুরের হাতের আঙুল এবং কালি মন্দিরের গণেশের হাতের আঙুল ও শুঁড় ভাঙা হয়েছে।

তখন ঘটনাস্থলে উপস্থিত সনাতন ধর্মাবলম্বীর নেতৃবৃন্দের সহিত মতবিনিময় কালে পুলিশ সুপার প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। ঘটনার বিষয়ে তদন্তকালে কালি মন্দিরের সামনে পরিত্যক্ত খাটের উপর শয়নরত অবস্থায় ১জন ও খাটের পাশে মাটিতে আরেকজন ব্যক্তিকে দেখতে পান।

জিজ্ঞাসাবাদে ১ জনকে (বৃদ্ধ ব্যক্তি) স্থানীয়রা পরিচিত বলে সনাক্ত করেন। অপর ব্যক্তিকে নাম-পরিচয় জিজ্ঞাসা করা হলে তিনি নাম-পরিচয় না জানালে তার উপর সন্দেহ হওয়ায় তাকে থানায় এনে নিবিড় জিজ্ঞাসাবাদ কালে একবার বাংলা এবং একবার হিন্দি ভাষায় কথা বলে, তার নাম সঞ্জিত বিশ্বাস (৪৫), পিতা-নিশি কান্ত বিশ্বাস, সাং-নদীয়া এবং ভারতীয় নাগরিক বলে জানায়।
গ্রেফতারকৃত সঞ্জিত বিশ্বাস’কে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। 

এ ঘটনা সংক্রান্তে তদন্ত অব্যাহত আছে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়