মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

শিবচর প্রতিনিধি :

প্রকাশিত: ১৬:৪২, ৬ জুলাই ২০২৪

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে : আইনমন্ত্রী

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে : আইনমন্ত্রী
আনিসুল হক

বাংলাদেশে এই প্রথম বিচার বিভাগ থেকে মাদারীপুরের শিবচরে দুটো প্রতিষ্ঠান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরইমধ্যে চিফ জুডিশিয়াল একাডেমি করার জন্য প্রস্তাব পাস হয়েছে বলে জানিয়েছেন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

শনিবার (৬ জুলাই) মাদারীপুরের শিবচরে প্রস্তাবিত বাংলাদেশ জুডিশিয়াল একাডেমির অগ্রগতি ও আইন বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত জায়গা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, প্রস্তাবিত বিশ্ববিদ্যালয়টি হবে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের জন্য পদ্মা সেতুর কাছাকাছি কুতুবপুরে পদ্মা রেলস্টেশনের পাশে, পাঁচ্চর ইউনিয়নের বড় দোওয়ালী, শিবচর পৌরসভার চর শ্যামাইল এই তিনটি স্থানের মধ্যে একটি চূড়ান্ত করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে একটি আইন বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে শিবচরে। এর নাম হবে, বাংলাদেশ আইন বিশ্ববিদ্যালয়।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ গোলাম সারোয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা, মাদারীপুরের জেলা প্রশাসক মারুফুর রশিদ খান, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, মাদারীপুরের (ভারপ্রাপ্ত) জেলা জজ তারেক মইনুল ইসলাম ভূঁইয়া, মাদারীপুরের নারী শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক জাকির হোসেন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ, পুলিশ সুপার মাসুদ আলম।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়