মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

কক্সবাজার প্রতিনিধি :

প্রকাশিত: ১১:২০, ২ জুন ২০২৪

২ লাখ ইয়াবাসহ রোহিঙ্গা যুবক গ্রেফতার

২ লাখ ইয়াবাসহ রোহিঙ্গা যুবক গ্রেফতার
গ্রেফতারকৃত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে অভিযান চালিয়ে দুই লাখ ইয়াবাসহ রোহিঙ্গা যুবককে শনিবার রাতে গ্রেফতার করেছে বিজিবি।

রবিবার (২ মে) এ বিষয়টি গণমাধ্যম'কে নিশ্চিত করেছেন বিজিবি কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোহাম্মদ আনোয়ার হোসেন।

গ্রেফতারকৃতরা হলেন, জিয়াবুল আলম (৩৮) উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মো. জমির হোসেনের ছেলে।

মেজর আনোয়ার বলেন, রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবর পায় বিজিবি। পরে বিজিবির একটি দল ঘুমধুম কাস্টমস মোড় এলাকায় অভিযান চালায়। একপর্যায়ে সীমান্তের দিক থেকে একটি ছোট বস্তা কাঁধে সন্দেহজনক ৩/৪ জন লোক আসতে দেখে বিজিবির সদস্যরা। প্রথমে তাদের থামার জন্য নির্দেশ দেন। এতে বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে লোকগুলোর সঙ্গে থাকা বস্তাটি ফেলে দৌঁড়ে পালানোর চেষ্টা চালায়। এসময় ধাওয়া দিয়ে একজনকে গ্রেফতার করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল তল্লাশি করে পাচারকারিদের ফেলে যাওয়া বস্তাটি উদ্ধার করা হয়। বস্তাটি খুলে পাওয়া যায় ২ লাখ ইয়াবা। 

গ্রেফতারকৃত রোহিঙ্গা যুবকের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান বিজিবির ভারপ্রাপ্ত এ ব্যাটালিয়ন অধিনায়ক।

আ/ম

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়