বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

মানিকগঞ্জ প্রতিনিধি :

প্রকাশিত: ১৮:৪৯, ৩০ মে ২০২৪

মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলায় নির্বাচিত হলেন যারা

মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া উপজেলায় নির্বাচিত হলেন যারা
সংগৃহীত

৬ষ্ঠ উপজলা নির্বাচনে ৩য় দফায় নির্বাচনে মানিকগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে সুদেব সাহা (মোটর সাইকেল) ৩৪ হাজার ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী মোঃ ইসরাফিল হোসেন (কাপ পিরিচ) পেয়েছেন ৩১৫৫৯ ভোট।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আব্দুল লতিফ তোতা (টিউবওয়েল) ৩৪৩৬৩ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী সাদিকুল ইসলাম সোহা (তালা) প্রতীকে ২৩০৪৭ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুমি খানম ফুটবল প্রতীক নিয়ে ৩৬১৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী সালমা আক্তার (কলস) প্রতীকে পেয়েছেন ৩৪০৬৩ ভোট।

এদিকে সাটুরিয়া উপজেলায় ৬ষ্ঠ উপজলা নির্বাচনে ৩য় দফায় নির্বাচনে সাটুরিয়া উপজেলায় চেয়ারম্যান পদে মো. শাজাহান আলী সাজু মোটর সাইকেল প্রতিক নিয়ে ২২ হাজার ৮ শত ৩২ ভোট পেয়ে বেসরকারী ভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আমজাদ হোসেন লালমিয়া কাপ পিরিচ প্রতিক নিয়ে ১৫ হাজার ৩ শত ৬১ ভোট পেয়েছেন ।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুন্নি আক্তার প্রজাপতি প্রতিক নিয়ে রেকর্ড পরিমাণ ৪২ হাজার ১শত ৫৮ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শিউলি আক্তার ফুটবল প্রতিকে ভোট পেয়েছেন ১৩ হাজার ৫শত ১১ ভোট।

অপরদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো.সোহেল রানা মাইক প্রতিক নিয়ে ২০ হাজার ৪ শত ২৫ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল বাশার তালা প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৭ হাজার ২ শত ৬৮। সকাল থেকে শান্তিপূর্ন ভাবে এই দুই উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।

এদিকে, মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাচনে ফল ঘোষণায় বিলম্ব হওয়ায় প্রায় আধ-ঘণ্টা ঢাকা–আরিচা মহাসড়ক অবরোধ করে রাখেন মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সুদেব সাহার কর্মী ও সমর্থকরা। এ সময় সন্ধ্যা সাড়ে সাতটা থেকে আটটা পর্যন্ত সদর উপজেলা পরিষদের সামনে কয়েক হাজার সমর্থক মহাসড়ক ও উপজেলা পরিষদ চত্বর অবরোধ করে রাখেন। পরে পুলিশ, র‍্যাব ও বিজিবি ঘটনাস্থলে এসে অবরোধকারীদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। তারপর রিটার্নিং কর্মকর্তা ফলাফল ঘোষণা করেন।

জনপ্রিয়